2022 Qatar World Cup

নির্বাচনে জিতলেই বিনামূল্যে কাতার বিশ্বকাপের টিকিট, কেরলে বামপ্রার্থীর কথায় হইচই

বাংলার মতো কেরলের মানুষও ফুটবলপ্রেমী। ভারতের দক্ষিণপ্রান্তের এই রাজ্যে আগামী ৬ এপ্রিল বিধানসভা নির্বাচন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ১৮:৪৭
Share:

সুলেমানের কথায় বেধেছে বিতর্ক।

বাংলার মতো কেরলের মানুষও ফুটবলপ্রেমী। ভারতের দক্ষিণপ্রান্তের এই রাজ্যে আগামী ৬ এপ্রিল বিধানসভা নির্বাচন। স্বাভাবিক ভাবেই বিভিন্ন প্রার্থী বিভিন্ন ধরনের প্রতিশ্রুতির ফোয়ারা ছোটাচ্ছেন। তবে সবাইকে ছাপিয়ে গেলেন কে টি সুলেমান হাজি। তিনি জানিয়েছেন, নির্বাচনে জিতলে মানুষকে বিনামূল্যে কাতার বিশ্বকাপ দেখতে যাওয়ার টিকিট দেবেন।

Advertisement

যথারীতি এই প্রতিশ্রুতির পর শোরগোল পড়ে গিয়েছে। উঠে গিয়েছে বিতর্কও। এই বামপ্রার্থী দাঁড়িয়েছেন কনদোত্তি আসন থেকে। সেখানেই এক প্রচারের ফাঁকে তিনি বলেছেন, “আমি প্রতিশ্রুতি দিলাম এখানে দারুণ একটা ফুটবল প্রতিযোগিতা আয়োজন করব। সেই প্রতিযোগিতায় বিভিন্ন পুরষ্কার থাকবে, যার মধ্যে কাতারে বিশ্বকাপ দেখতে যাওয়ার টিকিটও থাকবে। এলাকার সমস্ত ক্লাবকে নিয়ে সেই প্রতিযোগিতা আয়োজন করা হবে। নাম দেওয়া হবে এমএলএ ট্রফি।” একইসঙ্গে এলাকায় একটি ফুটবল মাঠ-সহ স্পোর্টস কমপ্লেক্স তৈরির প্রতিশ্রুতি দিয়েছেন।

কেরলে গোটা বছর জুড়েই বিভিন্ন ফুটবল প্রতিযোগিতা আয়োজন হয়। সেখানকার ‘দ্য সেভেন্স’ প্রতিযোগিতা অত্যন্ত জনপ্রিয়। তবে তা কাজে লাগিয়ে এবং বিশ্বকাপের টিকিটের লোভ দেখিয়ে ভোট চাওয়া নিয়ে প্রশ্ন উঠছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন