দেশে ফিরে যাচ্ছেন না আউচো

উগান্ডা জাতীয় দলের হয়ে খেলতে কাম্পালা ফেরার কথা ছিল খালিদের। ফিফা ফ্রেন্ডলিতে ২৪ মার্চ উগান্ডার প্রতিপক্ষ সাও তোমে অ্যান্ড প্রিন্সিপে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৮ ০৫:০৪
Share:

খালিদ জামিলের প্রত্যাবর্তনের দিনেই স্বস্তি দিলেন আর এক খালিদ! তিনি অবশ্য ইস্টবেঙ্গলের নতুন বিদেশি খালিদ আউচো।

Advertisement

উগান্ডা জাতীয় দলের হয়ে খেলতে কাম্পালা ফেরার কথা ছিল খালিদের। ফিফা ফ্রেন্ডলিতে ২৪ মার্চ উগান্ডার প্রতিপক্ষ সাও তোমে অ্যান্ড প্রিন্সিপে। পরের ম্যাচ ২৭ মার্চ মালাউই-র বিরুদ্ধে। এই দু’টি ম্যাচ খেলতেই উগান্ডা ফেরার কথা ছিল খালিদের। কিন্তু বৃহস্পতিবার অনুশীলনের পরে লাল-হলুদের নতুন ডিফেন্ডার বলে দিলেন, ‘‘আমি ইস্টবেঙ্গলে সদ্য যোগ দিয়েছি। মানিয়ে নেওয়ার জন্য একটু সময় দরকার। উগান্ডা ফুটবল ফেডারেশনের কর্তাদের অনুরোধ করেছি, আমাকে ইস্টবেঙ্গলে মনঃসংযোগ করার সুযোগ দেওয়ার জন্য। তাই উগান্ডা ফিরছি না।’’

বৃহস্পতিবার প্রথম দিনই অনুশীলনে নজর কাড়লেন খালিদ। প্র্যাক্টিস ম্যাচে দুই স্টপারের সামনে তাঁকে ডিফেন্সিভ ব্লকার হিসেবে খেলালেন টেকনিক্যাল ডিরেক্টর (টিডি) সুভাষ ভৌমিক। মূলত বাঁ পায়ের ফুটবলার খালিদ ম্যাচ প্র্যাক্টিসের পরে বললেন, ‘‘প্রথম দিন মাঠে নেমে দারুণ উপভোগ করলাম। দলে একাধিক ভাল মানের ফুটবলার রয়েছে। প্রত্যেকেই দায়িত্ব সম্পর্কে সচেতন।’’ দলের প্রয়োজনে যে কোনও পজিশনে তিনি যে খেলতে তৈরি, জানিয়ে দিলেন খালিদ। বললেন, ‘‘আমি মিডফিল্ডার। তবে দলের প্রয়োজনে কোচ যেখানে খেলতে বলবেন, খেলব।’’

Advertisement

আই লিগে বেশ কয়েকটা ম্যাচে গোল করে এগিয়ে গিয়েও জয় হাতছাড়া হয়েছিল ইস্টবেঙ্গলের। সুপার কাপে তার পুনরাবৃত্তি ঠেকাতে মরিয়া সুভাষ। এই কারণেই লাল-হলুদ অনুশীলনে ম্যাচ প্র্যাক্টিসের উপরেই বেশি জোর দিচ্ছেন সুভাষ। পাশাপাশি, ফুটবলারদের সঙ্গে আলাদা করে কথা বলে উদ্বুদ্ধ করছেন আসিয়ানজয়ী কোচ। অনুশীলনের পরে ফুটবলারদের সঙ্গে গেলেন চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালে। প্রাক্তন সচিব দীপক (পল্টু) দাসের মৃত্যুবার্ষিকীতে ক্যানসার আক্রান্তদের ফল-মিষ্টি বিতরণ করলেন। তবে স্ত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় যেতে পারেননি আমনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন