Football

বাগান কোচের হট সিটে এবার খালিদ জামিল

সোমবার সবুজ-মেরুনের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হল জামিলের নাম। গত মরসুমে চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের কোচিংয়ের দায়িত্ব পালন করেছিলেন তিনি। ক্লাব কর্তাদের সঙ্গে মনোমালিন্যের জেরে লাল-হলুদ শিবির ছাড়তে হয় খালিদকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ১৮:৫৯
Share:

মোহনবাগানের নতুন কোচ হলেন খালিদ। ফাইল ছবি।

মোহনবাগানের নতুন কোচ হলেন খালিদ জামিল। প্রায় রাতারাতিই পূর্বতন কোচ শঙ্করলাল চক্রবর্তীর বিকল্প ঠিক করে ফেলল গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাবটি। সোমবার সবুজ-মেরুনের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হল জামিলের নাম। গত মরসুমে চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলের কোচিংয়ের দায়িত্ব পালন করেছিলেন তিনি। ক্লাব কর্তাদের সঙ্গে মনোমালিন্যের জেরে লাল-হলুদ শিবির ছাড়তে হয় খালিদকে।

Advertisement

কলকাতা লিগে দলকে সাফল্য এনে দিলেও ইস্টবেঙ্গলের কোচ হিসেবে আই লিগে চরম ব্যর্থ হন তিনি। এ বারও যেমন মোহনবাগানের সদ্য ইস্তফা দেওয়া কোচ শঙ্করলাল ঘরোয়া লিগে খেতাব জিতলেও চলতি আই লিগে ক্রমাগত হোঁচট খাচ্ছে। রবিবার গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়াল কাশ্মীরের কাছে হেরে যাওয়ার পর শঙ্কর নিজেই ইস্তফা দেন মোহন কোচের পদ থেকে।

তার পর রাতেই ক্লাবকর্তারা কথা বলে নেন খালিদের সঙ্গে। খালিদও নতুন দায়িত্ব নিতে রাজি হয়ে যান। সোমবার সকালে ক্লাব সচিব স্বপনসাধন বসু (টুটু)-র হ্যাঙ্গারফোর্ড স্ট্রিটের অফিসে গিয়ে দেখাও করেন। সেখানেই চূড়ান্ত কথাবার্তা হয়ে যায়।

Advertisement

আরও পড়ুন: মাদক নেওয়ার অপরাধে আটক ওয়েন রুনি, ছাড় জরিমানা দিয়ে

আরও পড়ুন: সুনীলদের জয় দেখে আপ্লুত পিকে-র টুইট

এখন দেখার, শঙ্করের বদলে বাগানের হট সিটে বসার পর পালতোলা নৌকোর ভাগ্য বদলাতে পারেন কিনা খালিদ। ২০১৬-’১৭ মরসুমে পাহাড়ি ক্লাব আইজল এফ সি-কে আই লিগের খেতাব এনে দিয়ে ভারতীয় ফুটবলে ইতিহাস তৈরি করেছিলেন খালিদ। মোহনবাগানকে আলোর সরণীতে তিনি ফিরিয়ে আনতে পারবেন কি না তা অবশ্য সময়ই বলবে। দায়িত্ব নিয়েই খালিদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে আই লিগের ফিরতি ডার্বি।

(খেলার দুনিয়া নিয়ে বাংলায় খবর পড়তে চোখ রাখুন আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন