Cricket

ওয়ানডে সিরিজের আগে আইপিএল নিয়ে দলকে সতর্ক করলেন পোলার্ড

ক্যারিবিয়ান ক্রিকেটাররা টি টোয়েন্টি ফরম্যাট খুবই ভাল খেলে। সেই কারণেই পৃথিবীর বিভিন্ন প্রান্তের টি টোয়েন্টি লিগে তাঁরা খেলে থাকেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের পেতে চাইবেন ফ্র্যাঞ্চাইজি মালিকরা।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ১২:৫০
Share:

ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আগে সতীর্থদের সতর্ক করছেন পোলার্ড। ছবি— এএফপি।

এগিয়ে আসছে ২০২০ সালের আইপিএল-এর নিলাম। বিশ্বের সবচেয়ে দামি ক্রিকেট লিগের নিলামে নিজেদের নাম তোলার তাগিদে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের ফোকাস যাতে ওয়ানডে সিরিজ থেকে না নড়ে, সে বিষয়ে কেসরিক উইলিয়ামসদের সতর্ক করছেন ক্যারিবিয়ান অধিনায়ক কায়রন পোলার্ড।

Advertisement

চেন্নাইয়ের প্রথম ওয়ানডে ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক বলছেন, ‘‘আইপিএল-এ নির্বাচন কারও হাতে নেই। কিন্তু পারফর্ম করে যাওয়াটা সবার হাতে রয়েছে। আইপিএল-এ খেললে আর্থিক এবং অভিজ্ঞতার দিক থেকে একজন ক্রিকেটার উপকৃত হবে ঠিকই, তবে সেই চিন্তা ক্রিকেটারের মনকে কখনওই পরিচালিত করতে পারে না। যে কোনও টুর্নামেন্টে খেলার সুযোগ পেলে ভাল খেলার চেষ্টা করতে হবে।”

পোলার্ড তাঁর ছেলেদের বুঝিয়ে দিতে পেরেছেন, ওয়ানডে সিরিজ নিয়েই চিন্তাভাবনা করা উচিত। ক্যারিবিয়ান ক্রিকেটাররা টি টোয়েন্টি ফরম্যাট খুবই ভাল খেলে। সেই কারণেই পৃথিবীর বিভিন্ন প্রান্তের টি টোয়েন্টি লিগে তাঁরা খেলে থাকেন।

Advertisement

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের পেতে চাইবেন ফ্র্যাঞ্চাইজি মালিকরা। আইপিএল-এ খেললে একজন ক্রিকেটার অভিজ্ঞতার দিক থেকে সমৃদ্ধ হয়ে ওঠেন। নামী কোচের কাছ থেকে অনেক কিছু শিখতে পারেন সংশ্লিষ্ট ক্রিকেটার। আইপিএলে মুম্বইয়ের হয়ে খেলা পোলার্ড বলছেন, ‘‘আইপিএল থেকে অনেক কিছুই শিখতে পারে একজন ক্রিকেটার। বিশ্বের সেরা ক্রিকেটাররা খেলে এখানে। বিখ্যাত সব কোচরা থাকেন। আইপিএল থেকে অনেক কিছুই শেখার রয়েছে। কিন্তু, আইপিএল-এ সুযোগ পেতে হলে এর বাইরের টুর্নামেন্টগুলোয় ভাল করতে হবে।’’

পোলার্ডের ‘ভোকাল টনিক’-এ ক্যারিবিয়ানরা ঝাঁপিয়ে পড়তেই পারেন ভারতের উপরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন