Sports News

তাঁর খেলা সব দলের বিরুদ্ধেই টেস্ট সেঞ্চুরি সেরে ফেললেন কোহালি

আবারও একটা সেঞ্চুরি, আবারও বিরাট কোহালি। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচে সেঞ্চুরির করার সঙ্গে সঙ্গেই আবারও ছুয়ে ফেললেন নতুন মাইল স্টোন। হায়দরাবাদের উপ্পলে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই তাঁর খেলা সব দেশের বিরুদ্ধেই টেস্ট সেঞ্চুরি করে ফেললেন বিরাট।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৭ ১৯:৪৯
Share:

বিরাট কোহালি। ছবি: এএফপি।

আবারও একটা সেঞ্চুরি, আবারও বিরাট কোহালি। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচে সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই আবারও ছুঁয়ে ফেললেন নতুন মাইলস্টোন। হায়দরাবাদের উপ্পলে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গেই তাঁর খেলা সব দেশের বিরুদ্ধেই টেস্ট সেঞ্চুরি করে ফেললেন বিরাট। ২০১৬ থেকে দারুণ ছন্দে ভারত অধিনায়ক। তখন ছিলেন শুধু টেস্ট অধিনায়ক। আর ধোনি অধিনায়কত্ব ছাড়তেই সব ফর্ম্যাটের ক্রিকেটেই রাজা তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ যে তাঁর ব্যাটিংয়ে প্রভাব ফেলে না, সেটা আরও একবার প্রমাণ করে দিলেন কোহালি। এ বার বিরাটের সামনে অন্য মাইলস্টোন। যা ছুঁতে যে তাঁর বেশি সময় লাগবে না তা বলাই বাহুল্য। বিরাট এখনও পাকিস্তান এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্ট খেলেননি।

Advertisement

আরও খবর: বাংলাদেশের বিরুদ্ধে জয়ের রাস্তা তৈরি শুরু ভারতীয় ব্যাটিংয়ের

কোচ কুম্বলের সঙ্গে বিরাট কোহালি।

Advertisement

বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে পূজারা আউট হতেই মুরলী বিজয়ের সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন বিরাট কোহালি। শুরু থেকেই বাউন্ডারি হাঁকিয়ে বুঝিয়ে দেন বড় রানের লক্ষ্যেই নেমেছেন তিনি। মুরলী বিজয়ের সঙ্গে ৫৪ রানের পার্টনারশিপ করেন তিনি। এর পর অজিঙ্ক রাহানের সঙ্গে এগিয়ে নিয়ে যান ভারতের ইনিংস। এই দল নির্বাচন নিয়ে সম্প্রতি সমালোচনার মুখে পড়তে হয়েছে বিরাট কোহালিকে। যার জবাব বুধবারই দিয়ে দিয়েছিলেন তিনি। কেন তিনশো রান করা করুণ নায়ারের জায়গায় অজিঙ্ক রাহানে সেটাও পরিষ্কার করে দিয়েছিলেন। প্রথম দিনের শেষে রাহানে হতাশ করেননি অধিনায়ককে। ৪৫ রান করে বিরাটের সঙ্গে ক্রিজে রয়েছেন তিনিও।

এই মাইলস্টোনে পৌঁছনোর দিন নিজের ১৬তম সেঞ্চুরিটিও করে ফেললেন বিরাট। যদিও বিরাটের মধ্যে কোনও উচ্ছ্বাস দেখা গেল। হয়তো জমিয়ে রাখলেন কালকের জন্য। যখন তাঁর ব্যাট থেকে আরও রান আসবে। অজিঙ্ক রাহানেকে সঙ্গে নিয়ে শুক্রবার কোথায় পৌঁছবেন বিরাট এখন সেটারই অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন