Sports News

যুব বিশ্বকাপ ফাইনালের দায়িত্ব দেওয়া হল যুবভারতীকেই

প্রত্যাশা ছিলই। সেই মতো যুব বিশ্বকাপের ফাইনালের দায়িত্ব দেওয়া হল কলকাতাকেই। যুব ভারতীয় ক্রীড়াঙ্গনে বসতে চলেছে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফাইনালের আসর। যুব ভারতীয় কতটা তৈরি সেটা দেখতে সোমবার শহরে এসেছিলেন ফিফার প্রতিনিধিরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৭ ১৫:০৯
Share:

প্রত্যাশা ছিলই। সেই মতো যুব বিশ্বকাপের ফাইনালের দায়িত্ব দেওয়া হল কলকাতাকেই। যুব ভারতীয় ক্রীড়াঙ্গনে বসতে চলেছে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফাইনালের আসর। যুব ভারতীয় কতটা তৈরি সেটা দেখতে সোমবার শহরে এসেছিলেন ফিফার প্রতিনিধিরা। বেশ কয়েকদিন ধরেই দেশের বি‌ভিন্ন ভেন্যুতে ঘুরছেন টুর্নামেন্ট ডিরেক্টর জেভিয়ার সেপ্পি। কোচির প্রস্তুতি দেখে বেজায় চটেছিলেন তিনি। যে কারণে পরিবর্ত ভেন্যুর কথাও ভাবতে শুরু করে দিয়েছে ফিফার টুর্নামেন্ট কমিটি। তার পর অবশ্য সেই ক্ষোভে কিছুটা প্রলেপ দিয়েছিল গুয়াহাটির প্রস্তুতি। যা দেখে সন্তুষ্ট জেভিয়ার সেপ্পি সোমবার এসেছিলেন কলকাতায়। ঘুরে দেখেন যুব ভারতী। দেখার পর তিনি জানিয়ে দেন তিনি সন্তুষ্ট যুবভারতীর প্রস্তুতি দেখে। যে কারণে ফাইনাল দেওয়া হল কলকাতাকেই। ২৮ অক্টোবর যুব ভারতীতে হবে যুব বিশ্বকাপের ফাইনাল।

Advertisement

আরও খবর: দলগত সাফল্যেই ভারতসেরা বাংলা

যুব বিশ্বকাপের জন্য যে ক’টি ভেন্যুকে তালিকায় রাখা হয়েছিল তার মধ্যে রয়েছে, নয়া দিল্লি, গোয়া, কোচি, নবি মুম্বই, গুয়াহাটি ও কলকাতা। উদ্বোধনী ম্যাচ হবে নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে। দুটো সেমিফাইনাল হবে গুয়াহাটি ও নবি মুম্বইয়ে। টুর্নামেন্ট ডিরেক্টর জেভিয়ার সেপ্পি বলেন, ‘‘আমাদের জন্য আজ খুব আনন্দের দিন। কারণ টুর্নামেন্টের দিন নিয়ে যাবতীয় প্রশ্ন বন্ধ হয়ে গিয়েছে। এ বার অন্য বিষয়গুলোতে মন দেওয়া যাবে। ভারতের বিভিন্ন উৎসবকে মাথায় রেখেই সূচি তৈরি করাটা সহজ ছিল না। আমরা জানি অক্টোবর ভারতে উৎসবের সময়। সেই মতই সূচি তৈরি করা হয়েছে।’’ এই টুর্নামেন্টের স্লোগান ‘ফুটবল টেকস ওভার’ও ঘোষণা করা হল কলকাতায়। যেহেতু কলকাতার ফাইনাল ম্যাচ দেওয়া হল সে কারণে ফিফার হেড কোয়ার্টারও করা হবে কলকাতাকেই। একটি কোয়ার্টার ফাইনাল ম্যাচও হবে কলকাতায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন