Cricket

‘আমার কেরিয়ারে ওঁদের বিরাট প্রভাব’, কুলদীপের মুখে পাক পেসার ও জাতীয় দলের প্রাক্তন ওপেনারের নাম

আইপিএল-এ কুলদীপ ৪০টি ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৩৯টি উইকেট।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২০ ১৬:১২
Share:

কুলদীপের স্পিন বুঝতে সমস্যা হয় ব্যাটসম্যানদের। —ফাইল চিত্র।

গৌতম গম্ভীর ও ওয়াসিম আক্রমের হাতে পড়ে তাঁর ক্রিকেট কেরিয়ার বিকশিত হয়েছিল। এ কথা বললেন জাতীয় দলের রহস্য স্পিনার কুলদীপ যাদব।

Advertisement

কলকাতা নাইট রাইডার্সের সরকারি ওয়েবসাইটে চায়নাম্যান বোলার জানিয়েছেন, কেকেআর-এ খেলার সময়ে গম্ভীর ও আক্রমের পরামর্শ তাঁকে সাহায্য করেছিল।

আরও পড়ুন: ধোনিকে জাতীয় দলে দেখছেন না ভারতের বিশ্বকাপজয়ী পেসারও

Advertisement

কুলদীপ বলেছেন, ‘‘কেকেআর-এ কেরিয়ার শুরু করার দিন থেকেই গম্ভীরের আমার উপরে যথেষ্ট প্রভাব রয়েছে। গত দু’বছরেও গম্ভীর আমাকে বহু পারমর্শ দিয়েছে। সব সময়ে আমাকে প্রেরণা দিয়েছে। অধিনায়কের কাছ থেকে এ রকম প্রেরণা পেলে যে কোনও ক্রিকেটারই নিজের সেরাটা নিংড়ে দেয়। ক্যাপ্টেন পাশে থাকলে এক জন ক্রিকেটার আত্মবিশ্বাসী হয়ে ওঠে। ভাল পারফম্যান্স দেয় মাঠে।’

গম্ভীরের হাত ধরেই কেকেআর আইপিএল-এ দু’বার চ্যাম্পিয়ন হয়। গম্ভীরের পাশাপাশি আক্রমের অবদানের কথাও জানিয়েছেন কুলদীপ। তিনি বলেছেন, ‘‘ওয়াসিম আক্রম যখন কেকেআর-এ ছিলেন, তখন ম্যাচের সময়ে ওঁর পাশে বসতাম। ম্যাচ চলাকালীন বিভিন্ন পরিস্থিতি নিয়ে ওঁর সঙ্গে কথা বলতাম। আক্রমের পরামর্শ নিতাম। আমায় বোলিং নিয়ে বেশি পরামর্শ দিতেন না। তবে আমাকে মানসিক দিক থেকে শক্তিশালী হয়ে উঠতে অনেক সাহায্য করেছিলেন।’’

আইপিএল-এ কুলদীপ ৪০টি ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৩৯টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন