ডোপ করে চার বছরের জন্য নির্বাসিত কুশল পেরেরা

শেষ পর্যন্ত নির্বাসিত হতে হল শ্রীলঙ্কার উইকেটকিপার ব্যাটসম্যান কুশল পেরেরাকে। ডোপ করার দায়ে চার বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হলেন তিনি। এই মাসের শুরুতেই বি স্যাম্পেল পরীক্ষা করে জানা যায় তিনি ডোপ করেছেন। যে কারণে আইসিসি তাঁকে নির্বাসিত করল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৫ ১৭:০৭
Share:

শেষ পর্যন্ত নির্বাসিত হতে হল শ্রীলঙ্কার উইকেটকিপার ব্যাটসম্যান কুশল পেরেরাকে। ডোপ করার দায়ে চার বছরের জন্য তাঁকে ক্রিকেট থেকে নির্বাসিত করল আইসিসি। এই মাসের শুরুতেই বি স্যাম্পেল পরীক্ষা করে জানা যায় তিনি ডোপ করেছেন।

Advertisement

আইসিসির বার্তা শ্রীলঙ্কা বোর্ডের কাছে পৌঁছে গিয়েছে। এবার এই নির্বাসনের বিরুদ্ধে সরাসরি আইসিসির সঙ্গে সংঘাতে যাওয়ার বার্তা দিয়ে রাখলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকেরা। বলেন, “আইসিসি আমাদের জানিয়েছে কুশল পেরেরাকে চার বছরের জন্য নির্বাসিত করা হয়েছে। তবে আমরা এর বিরুদ্ধে আবেদন জানাব।” সদ্য শেষ হওয়া শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ থেকে অবশ্য আগেই বাদ দেওয়া হয়েছিল তাঁকে। এই সিরিজ ০-২ এ হেরে গিয়েছে শ্রীলঙ্কা। এই খবরের পর আপাতত একদিনের সিরিজেও দলে জায়গা হচ্ছে না তাঁর। কুশল পেরেরা শ্রীলঙ্কার দ্বিতীয় ক্রিকেটার যাঁকে ডোপের জন্য নির্বাসিত হতে হল। এর আগে বাঁ হাতি ব্যাটসম্যান উপল থরঙ্গা ২০১১ বিশ্বকাপের সময় নির্বাসিত হয়েছিলেন ডোপিংয়ের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন