Football

লাল কার্ড দেখে তিন ম্যাচ নির্বাসিত এমবাপে

ফরাসি লিগে গত শনিবার ধাক্কাধাক্কি করে লাল কার্ড দেখেছিলেন এমবাপে। সেই কারণেই তাঁকে তিন ম্যাচ নির্বাসিত করল শৃঙ্খলারক্ষা কমিটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮ ১৮:০১
Share:

লাল কার্ড দেখছেন এমবাপে। ছবি: এএফপি।

রাশিয়া বিশ্বকাপে মুগ্ধ করেছিলেন স্কিলের ঝলকানিতে। বিশ্বকাপ ফাইনালেও করেছিলেন গোল। ১৯ বছর বয়সী সেই কিলিয়ান এমবাপেই লাল কার্ড দেখে তিন ম্যাচের জন্য নির্বাসিত হলেন।

Advertisement

বিশ্বকাপজয়ী ফ্রান্সের গুরুত্বপূর্ণ সদস্য এমবাপে গত শনিবার নিমসের বিরুদ্ধে ম্যাচে অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখেছিলেন। সেই ম্যাচে প্যারিস সাঁ জাঁ জিতেছিল ৪-২ গোলে। তার মধ্যে একটা গোল এমবাপেরও ছিল। কিন্তু নির্ধারিত সময়ের পরে স্টপেজ টাইম চলাকালীন নিমস মিডফিল্ডার তেজি সাভানিয়েরের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন তিনি। ধাক্কাধাক্কি করেন দু’জনে।

এর পরিপ্রেক্ষিতে সাভানিয়েরকে পাঁচ ম্যাচের জন্য নির্বাসিত করা হয়েছে। ফরাসি লিগের শৃঙ্খলারক্ষা কমিটি এমবাপেকেও নির্বাসিত করেছে তিন ম্যাচের জন্য। ফলে ১৪ সেপ্টেম্বর, ২৩ সেপ্টেম্বর ও ২৬ সেপ্টেম্বর ফরাসি লিগে প্যারিস সাঁ জাঁর পরের তিন ম্যাচে খেলতে পারবেন না তিনি।

Advertisement

আরও পড়ুন: এশিয়াডের পর বিশ্ব চ্যাম্পিয়নশিপেও সোনা সৌরভ চৌধরির​

আরও পড়ুন: এশিয়া কাপের দল নিয়ে নির্বাচকদের একহাত নিলেন হরভজন​

আরও পড়ুন: শেষ টেস্টে রিচার্ডসকে ছোঁয়ার সামনে দাড়িয়ে বিরাট কোহালি​

লাল কার্ড দেখার পর পিএসজি সমর্থকদের কাছে এমবাপে অবশ্য ক্ষমা চেয়েছিলেন। শৃঙ্খলারক্ষা কমিটির কাছে তাঁর আইনজীবী অবশ্য সাভানিয়েরের ফাউলের প্রসঙ্গ তোলেন। বলেন, মারাত্মক ভাবে চোট লাগতে পারত এমবাপের। সেজন্যই মাথা ঠান্ডা রাখতে পারেননি এমবাপে। কিন্তু সেই যুক্তিতে কাজ হয়নি।

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন