Cricket

ভারতের কাছে সিরিজ হেরে নেতৃত্ব ছাড়তে চাইলেন মালিঙ্গা

গুয়াহাটির প্রথম টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। বাকি দু’টি টি টোয়েন্টি ম্যাচ খুব সহজেই জিতে নেয় বিরাট কোহালির ভারত। হারের দায় নিয়ে ক্যাপ্টেন্সি থেকে সরে যেতে চাইলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ১৩:৫৪
Share:

ভারতের মাটিতে টি টোয়েন্টি সিরিজ হারের দায় নিলেন মালিঙ্গা। ছবি— এএফপি।

ভারতের কাছে টি টোয়েন্টি সিরিজ হেরে নেতৃত্ব ছাড়তে চান লাসিথ মালিঙ্গা। বছরের শুরুতেই ভারতের কাছে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ ২-০-এ হারতে হয়েছে ভারতকে।

Advertisement

গুয়াহাটির প্রথম টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। বাকি দু’টি টি টোয়েন্টি ম্যাচ খুব সহজেই জিতে নেয় বিরাট কোহালির ভারত। সিরিজে মালিঙ্গাকে ‘বিষ’ ঢালতে দেখা যায়নি। দুটো ম্যাচে একটি উইকেটও নিতে পারেননি দ্বীপরাষ্ট্রের ক্যাপ্টেন।

প্রয়োজনের সময়ে তাঁর বোলাররাও জ্বলে উঠতে পারেননি। নিয়মিত ব্যবধানে ভারতের উইকেট ফেলতে পারেননি তাঁরা। ভারতের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে ব্যাট হাতে ব্যর্থ হন ব্যাটসম্যানরাও। সিরিজ শেষের পরে মালিঙ্গা জানিয়েছেন, তিনি নেতৃত্ব ছেড়ে দিতে তৈরি। মালিঙ্গা বলেন, ‘‘আমি যে কোনও সময়ে নেতৃত্ব ছেড়ে দিতে চাই।’’

Advertisement

মালিঙ্গার নেতৃত্বে শ্রীলঙ্কার পরিস্থিতির কোনও উন্নতি হয়নি। আইসিসি-র টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে আট নম্বরেই থেকে গিয়েছে শ্রীলঙ্কা। গত বছর অস্ট্রেলিয়ার কাছে হোয়াইট ওয়াশ হয়েছে দ্বীপরাষ্ট্র। এগিয়ে আসছে টি টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে শ্রীলঙ্কা ক্রিকেটকে বড় সিদ্ধান্ত নিতে হবে।

মালিঙ্গার জায়গায় ক্যাপ্টেন হিসেবে নতুন কাউকে কি দেখা যেতে পারে? বল এখন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কোর্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন