Lasith Malinga

‘প্রয়োজন নেই, তাও বিশ্রামে পাঠানো হচ্ছে আমায়’

বাংলাদেশ সফরের জন্য ২৩ জনের যে দল শ্রীলঙ্কা টিম ম্যানেজমেন্ট বেছেছে সেই দলে সুযোগ দেওয়া হয়নি মালিঙ্গাকে। মনে করা হচ্ছিল কোচ চণ্ডিকা হাতুরুশিঙ্ঘের কাছে কলম্বোয় বিশেষ ট্রেনিং করছেন মালিঙ্গা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭ ১৩:০৮
Share:

জাতীয় দলের অনুশীলণে চণ্ডিকা হাতুরুশিঙ্ঘের সঙ্গে লসিথ মালিঙ্গা। ছবি: এএফপি।

একের পর এক খারাপ পারফরম্যান্সের জেরে এমনিতেই বিধ্বস্ত শ্রীলঙ্কা। প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়নদের খেলায় সেই পুরনো ঝাঁঝ প্রায় উধাও। লাগাতার ব্যর্থতার জেরে নিজেদের দেশেই সমালোচিত হতে হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুজ-উপুল থরঙ্গাদের। এ বার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের উপর চাপ কিছুটা বাড়িয়ে দিলেন লসিথ মালিঙ্গা। শ্রীলঙ্কা দল নির্বাচন নিয়েই কার্যত প্রশ্ন তুলে দিলেন এই বিধ্বংসী বোলার।

Advertisement

বাংলাদেশ সফরের জন্য ২৩ জনের যে দল শ্রীলঙ্কা টিম ম্যানেজমেন্ট বেছেছে সেই দলে সুযোগ দেওয়া হয়নি মালিঙ্গাকে। মনে করা হচ্ছিল কোচ চণ্ডিকা হাতুরুশিঙ্ঘের কাছে কলম্বোয় বিশেষ ট্রেনিং করছেন মালিঙ্গা। কিন্তু না! পরে জানা যায় স্রেফ এক জন নেট বোলার হিসেবেই মালিঙ্গা ট্রেনিং সেশনে উপস্থিত ছিলেন।

পরে এই বিষয় ইএসপিএন ক্রিকইনফোকে মালিঙ্গা বলেন, “আমি যখন ক্রিকেট খেলা শুরু করি তখন জাতীয় দলের প্র্যাক্টিসে নেট বোলারে প্রয়োজন ছিল। নেট বোলার হিসেবেই আমি শুরু করেছিলাম। তাই এ দিনও নেট বোলার হিসেবে আমি এসেছি।”

Advertisement

আরও পড়ুন: বল-বিকৃতি হচ্ছে? প্রশ্ন ওয়ার্নের

আরও পড়ুন: মূল স্টেডিয়ামে প্র্যাক্টিস না করে নামছেন প্লাজারা

২০১৯ বিশ্বকাপ খেলাও যে তাঁর লক্ষ্য তাও পরিষ্কার করে দেন লসিথ। তিনি বলেন, “আমি খেলার জন্য সম্পূর্ণ ভাবে তৈরি। আমি এখনও সুযোগের অপেক্ষায় আছে।”

তিনি আরও বলেন, “সাধারণত যারা ২৫-২৬ বছর বয়সী ক্রিকেটার তাঁদের বিশ্রাম দেওয়া প্রয়োজন। কারণ তাঁরা এখনও বহু দিন খেলবে। কিন্তু আমার মতো বয়সী যারা, তাদের বিশ্রামের কোনও প্রয়োজন নেই। খুব জোর আমরা আর এক বা দু’বছর ক্রিকেট খেলতে পারব। কিন্তু ওরা যদি আমাদের বিশ্রামই দিয়ে যায় তা হলে খেলার সুযোগই পাব না আমরা। এর যুক্তি কী? প্রয়োজন নেই, তাও বিশ্রামে পাঠানো হচ্ছে আমায়।”

এই মরসুমে ভারতের বিরুদ্ধে বছরের শুরুতে একটি মাত্র টি২০ খেলেছেন মালিঙ্গা। এর পরই ‘রহস্যজনক’ ভাবে বিশ্রামে পাঠানো হয় লসিথ মালিঙ্গাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন