স্থানীয় ক্রিকেট নিয়ে এ বার অ্যাপের উদ্যোগ

স্থানীয় ম্যাচগুলিও একটি বিশেষ মোবাইল অ্যাপে ইউটিউবের মাধ্যমে দেখা যেতে পারে বলে সিএবি সূত্রের খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮ ০৪:০৯
Share:

সিএবি-র প্রথম ডিভিশন লিগে কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচের সরাসরি সম্প্রচার করার চেষ্টা চলছে। —ফাইল চিত্র।

আসন্ন মরসুমে কলকাতার স্থানীয় ক্রিকেটের কিছু গুরুত্বপূর্ণ ম্যাচের সরাসরি সম্প্রচার দেখা যেতে পারে মোবাইলে। বৃহস্পতিবার এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। চলতি রঞ্জি ট্রফির বিভিন্ন ম্যাচ যেমন দেখা যাচ্ছে মোবাইল অ্যাপে, তেমনই সিএবি-র প্রথম ডিভিশন লিগে কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচের সরাসরি সম্প্রচার করার চেষ্টা চলছে।

Advertisement

স্থানীয় ম্যাচগুলিও একটি বিশেষ মোবাইল অ্যাপে ইউটিউবের মাধ্যমে দেখা যেতে পারে বলে সিএবি সূত্রের খবর। এই অ্যাপে নিয়মিত কলকাতার স্থানীয় ক্রিকেটের টাটকা স্কোর পাওয়া যায়। একটি ভারতীয় সংস্থার তৈরি অ্যাপে যাতে কিছু ম্যাচ সরাসরি দেখানোও যায়, সেই চেষ্টা চলছে সিএবি-তে। এর আগেও স্থানীয় ক্রিকেটে আধুনিক প্রযুক্তি এনেছে সিএবি। ক্রিকেটপ্রেমীদের টাটকা স্কোর জানানোর জন্য প্রতি ম্যাচে অনলাইন স্কোরিং চালু হয়েছে। কিছু ম্যাচে আম্পায়ারদের শরীরে ক্যামেরা বসানো থাকে পরে কোনও আউটের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠলে তা যাচাই করার জন্য। এ বার প্রথম ডিভিশন লিগের বাছাই করা ম্যাচের সরাসরি সম্প্রচারের উদ্যোগ নেওয়া হচ্ছে। উদ্যোগটি সফল হলে স্থানীয় ক্রিকেটে এক নতুন দিগন্ত খুলে যেতে পারে বলে মনে করেন সিএবি কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন