কামড় নয়, এ বার রেগে ঘুষি চালালেন সুয়ারেজ

এমনিতে তাঁর বদনাম কামড়ে দেওয়ার জন্য। বহুবার তিনি এই জন্য নির্বাসিত হয়েছেন। সেই লুই সুয়ারেজ এ বার প্রথম দলে সুযোগ না পেয়ে সপাটে ঘুষি চালালেন রিজার্ভ বেঞ্চের কাচে। হতবাগ দলের বাকি সদস্যরা তখন হাঁ হয়ে দেখছেন তাঁকে। থামাতেও কেউ জাননি।

Advertisement
শেষ আপডেট: ১০ জুন ২০১৬ ২৩:১৯
Share:

এমনিতে তাঁর বদনাম কামড়ে দেওয়ার জন্য। বহুবার তিনি এই জন্য নির্বাসিত হয়েছেন। সেই লুই সুয়ারেজ এ বার প্রথম দলে সুযোগ না পেয়ে সপাটে ঘুষি চালালেন রিজার্ভ বেঞ্চের কাচে। হতবাগ দলের বাকি সদস্যরা তখন হাঁ হয়ে দেখছেন তাঁকে। থামাতেও কেউ জাননি। হয়তো কামড়ের ভয়ে। যদিও, তাঁর দলকে ভেনেজুয়েলার কাছে হেরে বিদায় নিতে হয়েছে কোপা আমেরিকা থেকে। যেটা একদমই মানতে পারেননি বার্সেলোনার এই তারকা স্ট্রাইকার।

Advertisement

ক্লাব দলে তিনি নিয়মিত। মেসি, নেইমারদের কাঁধে কাধ মিলিয়ে লড়াই চালান প্রতি মুহূর্তে। তাঁর পা থেকে আসে নিয়মিত গোল। সেই সুয়ারেজই কী না কোপায় জায়গা পেলেন না জাতীয় দলের প্রথম এগারোয়। রাগ হওয়াটাই স্বাভাবিক। দু’সপ্তাহ আগে বার্সার হয়ে কোপা ডেল রে-র ফাইনালে খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন সুয়ারেজ। তিনি সুস্থ হয়েই যোগ দিয়েছিলেন জাতীয় দলে।

আসলে তাঁর রেগে যাওয়ার অন্যতম কারণ, ম্যাচ শুরুর আগে পর্যন্ত তিনি জানতেন না তাঁর খেলা হচ্ছে না প্রথম দলে। দলের সঙ্গে ওয়ার্ম আপ করার সময়ও জানতেন না। শেষ মুহূর্তে জানতে পেরে নিজের রাগ আর ধরে রাখতে পারেননি। ম্যানেজার অস্কার তাবারেজ ম্যাচ শেষে অবশ্য সুয়ারেজকে বাদ দেওয়ার যুক্তি দিয়েছেন। ‘‘ওকে নামানোর কোনও পরিস্থিতি ছিল না। ও খেলার মতো জায়গায় নেই। কোনও প্লেয়ার দুঃখ পাচ্ছে বলে সে ১০০ শতাংশ সুস্থ না হলেও তাঁকে খেলিয়ে দিতে পারব না। আর ও আপসেট সেটা আমাকে বলেনি।’’ আসলে এখান থেকেই হয়তো শুরু হয়ে গেল অন্দরের অন্য যুদ্ধ। তাবারেজ বনাম সুয়ারেজ।

Advertisement

আরও পড়ুন: উরুগুয়ের বিদায়ের দিনে কোয়ার্টারে মেক্সিকো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন