ব্রিসবেনের সুইমিং পুলে প্রেম নিবেদনও হয়ে গেল

টপ অর্ডারে ধস নামায় অধিনায়ক স্টিভ স্মিথ যখন অস্ট্রেলিয়াকে টেনে তোলার জন্য মাঠে লড়াই করছিলেন, তখন সেই বহুচর্চিত সুইমিং পুলে সম্পুর্ণ উল্টো এক ছবি দেখা গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ০৩:৪০
Share:

অভিনব: সুইমিং পুলেই প্রেমিকাকে বিয়ের প্রস্তাব এবং চুম্বন অস্ট্রেলীয় তরুণের। শুক্রবার ব্রিসবেনে। ছবি: গেটি ইমেজেস।

গাব্বায় আর কত কী হবে? অ্যাশেজের প্রথম দিন তো সেখানকার গ্যালারিতে সুইমিং পুল নিয়ে চর্চায় সরগরম ছিল ক্রিকেট বিশ্ব। দ্বিতীয় দিন আর এক কাণ্ড।

Advertisement

গাব্বার পুল-চর্চা বোধহয় ক্রিকেটের আলোচনাকেও ছাড়িয়ে গিয়েছে। সেই চর্চায় এক নতুন মাত্রা এনে দেওয়ার পক্ষে যথেষ্ট শুক্রবারের এই ঘটনা।

কিন্তু ঘটনাটা কী?

Advertisement

টপ অর্ডারে ধস নামায় অধিনায়ক স্টিভ স্মিথ যখন অস্ট্রেলিয়াকে টেনে তোলার জন্য মাঠে লড়াই করছিলেন, তখন সেই বহুচর্চিত সুইমিং পুলে সম্পুর্ণ উল্টো এক ছবি দেখা গেল। পরণে সুইমিং কস্টিউম ও গালে জাতীয় পতাকার সবুজ হলুদ রঙ মাখা এক অস্ট্রেলীয় তরুণ তাঁর প্রেমিকাকে বিয়ের প্রস্তাবই দিয়ে বসেন। ক্রিকেট ইতিহাসের সেরা দ্বৈরথ দর্শনের সঙ্গে বিলাসবহুল নীলাভ সুইমিং পুলের রোমান্টিকতায় নিজেকে ধরে রাখতে পারেননি ওই তরুণ। আকস্মিক এই ঘটনায় অভিভূত প্রেমিকাই বা কী করেন, তিনিও তাঁর প্রেমিকের এক কথায় রাজি।

অস্ট্রেলিয়া বেকায়দায় পড়লে যে সে দেশের মিডিয়া তাদের আর এক প্রতিপক্ষ হয়ে ওঠে, এ আর নতুন কী? মিডিয়ার সঙ্গে সেই পর্বও তাদের শুরু হয়ে গেল এ দিন থেকে। যখন দলের স্পিনার নাথান লায়ন সাংবাদিকদের কটাক্ষ করে বলেন, ‘‘আপনাদের আরও স্মার্ট ভেবেছিলাম।’’ আসলে এই টেস্টের আগে লায়ন বলেছিলেন, চার বছর আগে অস্ট্রেলিয়ায় ০-৫ অ্যাশেজ হারে ইংরেজ ক্রিকেটারদের অনেকে জোর ধাক্কা খেয়েছিলেন। লায়ন বলেন, ‘‘এই সিরিজে তাদের কেরিয়ারে ইতি টেনে দিতে চাই আমরা।’’ খোঁচাটা তিনি দেন মূলত ইংরেজ কিপার ম্যাট প্রায়রকে। লায়ন দাবি করেন, সেই সিরিজের মাঝখানেই নাকি প্রায়র ভয়ে দেশে ফিরতে চেয়েছিলেন। যা শুনে প্রায়র আবার একে ‘হাস্যকর’ বলে উড়িয়ে দিয়েছেন। শুক্রবার শুরুর ধাক্কার পরেও তিনি তাঁর জায়াগাতেই আছেন বলে জানান লায়ন। তখনই কটাক্ষ করে এই মন্তব্য করেন।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড ৩০২ (ভিন্স ৮৩, স্টোনম্যান ৫৩, মালান ৫৬)

অস্ট্রেলিয়া ১৬৫-৪ (স্মিথ ৬৪)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন