Virat Kohli

কোহালিকে আগ্রাসন কমাতে বলা হচ্ছে কেন? প্রশ্ন তুললেন মদনলাল

কোহালির নেতৃত্বে নিউ জিল্যান্ডের মাটিতে ওয়ানডে ও টেস্ট সিরিজে হার মেনেছে ভারত। এ রকম পরিস্থিতিতে কোহালির সমালোচনা করে অনেকেই বলেছেন, খেলার মাঠে আগ্রাসন কমানো উচিত বিরাটের।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ১৩:২৩
Share:

আগ্রাসী কোহালি। এই ছবি এখন অনেকেই দেখতে চাইছেন না। —ফাইল চিত্র।

একটা সিরিজে ব্যর্থ হয়েছেন তিনি। আর সঙ্গে সঙ্গেই বিরাট কোহালির বিরুদ্ধে নখ-দাঁত বের করছেন সমালোচকরা। এ রকম পরিস্থিতিতে ভারত অধিনায়কের পাশে এসে দাঁড়াচ্ছেন ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য মদনলাল।

Advertisement

কোহালির নেতৃত্বে নিউ জিল্যান্ডের মাটিতে ওয়ানডে ও টেস্ট সিরিজে হার মেনেছে ভারত। এ রকম পরিস্থিতিতে কোহালির সমালোচনা করে অনেকেই বলেছেন, খেলার মাঠে আগ্রাসন কমানো উচিত বিরাটের। এই থিওরি মানতে চান না ভারতের প্রাক্তন ক্রিকেটার।

মদনলাল বলছেন, ‘‘সবাই আগ্রাসী অধিনায়ককেই পছন্দ করেন। এখন সবাই কোহালিকে আগ্রাসন কমানোর কথা বলছেন। তবে কোহালি যে রকম আগ্রাসন দেখায় মাঠে, আমি তা পছন্দই করি। অতীতে বলা হত, ভারতীয়রা মোটেও আগ্রাসী নন। এখন আগ্রাসন দেখালেই প্রশ্ন করা হচ্ছে, কোহালি এত আগ্রাসী কেন? ওকে আগ্রাসন কমানোর কথা বলা হচ্ছে। আমি কিন্তু কোহালির আগ্রাসন পছন্দই করি। ওর মতো একজন ক্যাপ্টেনই আমাদের দরকার।’’

Advertisement

আরও পড়ুন: করোনা-আতঙ্কে এ বার ক্যাম্প বন্ধ করে দিল আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো

ক্রিকেট ইতিহাস বলে, বিশ্বের সেরা ব্যাটসম্যানদের খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। কোহালিরও হয়তো এখন ‘ব্যাড প্যাচ’ চলছে। মদনলাল বলছেন, ‘‘ও এখন ফর্মে নেই। অনেকেই বলতে পারেন ওর আত্মবিশ্বাস পড়তির দিকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ওর থেকে কিছুই কেড়ে নেয়নি। এখনও বিশ্বের সেরা ব্যাটসম্যান কোহালি।’’ পরের সিরিজেই যে রানে ফেরার চেষ্টা করবেন কোহালি, তা বলাই বাহুল্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন