Sports News

ডেভিস কাপ দল থেকে লিয়েন্ডারকে বাদই দিলেন মহেশ ভূপতি

লিয়েন্ডারের ডেভিস কাপ কেরিয়ার কি শেষ? উজবেকিস্তানের বিরুদ্ধে রিজার্ভ দলে লি-কে রাখার পর থেকেই প্রশ্নটা উঠতে শুরু করেছিল। টেনিস কর্তারা আশ্বস্ত করলেও দলের নন-প্লেয়িং ক্যাপ্টেন মহেশ ভূপতি হওয়ার পর প্রশ্নটা আরও বেশি করে উটতে শুরু করে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৭ ১৩:৫২
Share:

ছবি: সংগৃহীত।

লিয়েন্ডারের ডেভিস কাপ কেরিয়ার কি শেষ? উজবেকিস্তানের বিরুদ্ধে রিজার্ভ দলে লি-কে রাখার পর থেকেই প্রশ্নটা উঠতে শুরু করেছিল। টেনিস কর্তারা আশ্বস্ত করলেও দলের নন-প্লেয়িং ক্যাপ্টেন মহেশ ভূপতি হওয়ার পর প্রশ্নটা আরও বেশি করে উটতে শুরু করে। লি-এর প্রাক্তন পার্টনার অবশ্য বলেছিলেন, সেরাদের নিয়েই তৈরি হবে দল। কিন্তু শেষ পর্যন্ত মহেশের সেই ‘সেরা দল’এ ঠাঁই হল না ভারতের সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকার। বৃহস্পতিবার লিয়েন্ডার পেজকে বাদ দিয়েই ডেভিস কাপের দল বাছলেন ভূপতি। ২৭ বছর পর ডেভিস কাপ দলে ঠাঁই হল না লিয়েন্ডারের।

Advertisement

আরও পড়ুন

মহারাজকীয় ব্যাটিং ঝড়ে আইপিএল শুরু যুবরাজের

Advertisement

আগামিকাল থেকে এশিয়া-ওশেনিয়া জোনের এক নম্বর গ্রুপের দ্বিতীয় রাউন্ডের খেলায় উজবেকিস্তানে বিরুদ্ধে নামছে ভারতীয় দল। বেঙ্গালুরুতে সেই টাইয়ের ড্র হয় এ দিন। তাতেই লিয়েন্ডারের বদলে রোহন বোপান্নাকে বেছে নিলেন ভূপতি। রিজার্ভে থাকলেও ডেভিস কাপের প্রস্তুতি শিবিরে ইদানীং কড়া অনুশীলনে ডুবে ছিলেন লিয়েন্ডার। অতীতে তাঁর বিরুদ্ধে অনুশীলনে দেরি করে আসার অভিযোগ উঠলেও এ বার যেন অন্য লিয়েন্ডারকে দেখা যাচ্ছিল। এমনকী প্রাক্তন ডাবলস পার্টনারের খেলা নিয়ে গত কালই ভূপতি বলেছিলেন, “লিয়েন্ডারকে বেশ তরতাজা দেখাচ্ছে।” কিন্তু, সমস্ত ইঙ্গিত মিথ্যা প্রমাণ করে লি-কে বাদই দিলেন তিনি।

১৯৯০-এর জাপানের বিরুদ্ধে ডেভিস কাপে অভিষেক হয়েছিল লিয়েন্ডারের। ডেভিস কাপে সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ডে ইতালির নিকো পিয়েত্রানজেলির সঙ্গে টাই অবস্থায় ছিলেন ৪২ বছরের লিয়েন্ডার পেজ। ডেভিস কাপে আর একটা ম্যাচ জিতলেই এই রেকর্ড তাঁর দখলে চলে আসত। কিন্তু, এ দিনের পর সে সম্ভাবনাও আপাতত অনিশ্চিত হয়ে পড়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন