Liverpool

দ্য ব্রুইনের পেনাল্টি নষ্টের মাশুল দিল সিটি

ম্যান সিটি ম্যানেজারের মতে দ্য ব্রুইনের পেনাল্টি নষ্টই জয় হাতছাড়া হওয়ার মূল কারণ।গোল না হলেও পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ লিভারপুল শিবির।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ০৬:৩৭
Share:

ছবি: সংগৃহীত।

ইপিএল
ম্যান সিটি ১ • লিভারপুল ১

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে এগিয়ে গিয়েও জিততে পারল না লিভারপুল। রবিবার এতিহাদ স্টেডিয়ামে অ্যাওয়ে ম্যাচে ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে গত বারের চ্যাম্পিয়নদের এগিয়ে দেন মহম্মদ সালাহ। ৩১ মিনিটে সমতা ফেরান গ্যাব্রিয়েল জেসুস।

ঘরের মাঠে ১১ মিনিটে প্রথম ধাক্কা খায় ম্যান সিটি। পেনাল্টি বক্সের মধ্যে লিভারপুলের সাদিয়ো মানেকে ফাউল করেন কাইল ওয়াকার। পেনাল্টি থেকে গোল করেন সালাহ। ৩১ মিনিটে কেভিন দ্য ব্রুইনের পাস থেকে গোল শোধ করে দেন জেসুস। আট মিনিটের মধ্যেই দ্বিতীয় ধাক্কা। নিজেদের পেনাল্টি বক্সের মধ্যে লিভারপুলের জোসেফ গোমেজ় হ্যান্ডবল করেন। ভিডিয়ো অ্যাসিট্যান্ট রেফারি (ভার) প্রযুক্তির সাহায্যে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। কিন্তু বল বাইরে মারেন দ্য ব্রুইন।

Advertisement

গোল না হলেও পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ লিভারপুল শিবির। ম্যাচের পরে অধিনায়ক জর্ডান হেন্ডারসন বলেছেন, ‘‘আমার মতে পেনাল্টির সিদ্ধান্ত একেবারে ভুল ছিল।’’ ম্যানেজার য়ুর্গেন ক্লপের যাবতীয় ক্ষোভ অবশ্য ক্রীড়াসূচি নিয়ে। তিনি বলেছেন, ‘‘ভাল খেলা দেখতে চাইলে ফুটবলারদের আরও বিশ্রামের সুযোগ দিতে হবে।’’

ম্যান সিটি ম্যানেজারের মতে দ্য ব্রুইনের পেনাল্টি নষ্টই জয় হাতছাড়া হওয়ার মূল কারণ। পেপ বলেছেন, ‘‘পেনাল্টি থেকে গোল করতে না পারার ব্যর্থতাই এই ম্যাচে পার্থক্য গড়ে দিল। তবে ছেলেদের খেলায় আমি গর্বিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন