শাস্তির পরে নেমেই জয় আগুয়েরোদের

২৯ মিনিটে রদ্রির হেডে করা গোলে সিটি এগিয়ে যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০ ০৭:১৬
Share:

অকপট: ক্লাব ছাড়ছেন না জানিয়ে দিলেন পেপ। এএফপি

উয়েফা নির্বাসিত করার পরে প্রথম নেমে ম্যাঞ্চেস্টার সিটি ২-০ হারাল ওয়েস্ট হ্যামকে। এতিহাদ স্টেডিয়ামে ১০ হাজার দর্শকাসন খালি ছিল। লিভারপুলের থেকে ২৫ পয়েন্ট পিছিয়ে পড়ায় সিটির সমর্থকেরা হতাশ হয়ে পড়েছেন। নির্বাসনের বিষয়টি রয়েছে। তাই কেভিন দ্য ব্রুইনদের খেলা এত কম মানুষ দেখলেন। এর মধ্যেই অনেকে এলেন উয়েফা-বিরোধী প্ল্যাকার্ড নিয়ে। যেখানে ইউরোপীয় ফুটবলের নিয়ামক সংস্থাকে ‘মাফিয়া’ পর্যন্ত বলা হল।

Advertisement

২৯ মিনিটে রদ্রির হেডে করা গোলে সিটি এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে ২-০ করেন দ্য ব্রুইন। এত কম দর্শক এলেও ম্যান সিটি পরিচালক গোষ্ঠী উদ্বিগ্ন নন। তাঁদের আশা, রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ১০ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে ফিরতি ম্যাচে গ্যালারি উপচে পড়বে। উয়েফার নির্বাসন নিয়ে খেলা শুরুর আগে সের্খিয়ো আগুয়েরোদের ম্যানেজার পেপ গুয়ার্দিওলা বলেন, ‘‘খবরটা প্রথম শোনার পরে ভেঙে পড়েছিলাম। কয়েক ঘণ্টা পরে ধাক্কা সামলে নিই। আমরা সবাই ১০০ ভাগ ক্লাবের সঙ্গে থাকব।’’ আর ম্যাচের পরে তাঁর মন্তব্য, ‘‘সত্য উদ্ঘাটিত হবেই।’’

পেপ আরও বলেন, ‘‘বরখাস্ত করা না হলে ১০০ ভাগ এই ক্লাবে থাকব। চুক্তি কবে শেষ হচ্ছে, তা ভাবছিই না।’’

Advertisement

আশা দেখছেন না মেসি: ক্লাব প্রশাসনে যতই ডামাডোল চলুক লিয়োনেল মেসি জানিয়ে দিলেন, বার্সেলোনা ছাড়ার ইচ্ছে তাঁর নেই। স্বীকার করলেন, ক্যাটালোনীয় ফুটবল দলের এখন যা অবস্থা, তাতে চ্যাম্পিয়ন্স লিগের মতো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া কঠিন।

মেসি স্বীকার করলেন, ক্লাবের টেকনিক্যাল সচিব এরিক আবিদালের সাম্প্রতিক মন্তব্যে তিনি নিজেকে ‘আক্রান্ত’ মনে করেছিলেন। বিতর্ক আরও আছে। স্পেনের এক রেডিয়ো স্টেশনের খবর, মেসি-পিকেcla তারকাদের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় কুৎসা রটাচ্ছে বর্তমান প্রশাসন।য়া নিয়ে মেসির প্রতিক্রিয়া, ‘‘বার্সায় এখন সব কিছুই আমার অদ্ভুত লাগছে। আপাতত এই ধরনের খবর সত্যি কিনা জানার জন্য অপেক্ষা করে বসে থাকা ছাড়া আমার কিছুই করার নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন