Sports News

আর্সেনালকে হারিয়ে লিগ কাপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

এটা আর্সেনালের অষ্টম লিগ কাপ ফাইনাল। যার মধ্যে পাঁচটিতেই হারতে হয়েছে তাদের। জয় এসেছে দুটোতে তাও সেটা ১৯৮৭ ও ১৯৯৩এ। ৮ মিনিটে আর্সেনালের গোল মিসের পর ১৮ মিনিটে আগুয়েরোর গোলে এগিয়ে যায় সিটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৯:৪৬
Share:

ট্রফি হাতে ম্যানচেস্টার সিটির উচ্ছ্বাস। ছবি: এপি।

আর্সেনাল ০

Advertisement

ম্যানচেস্টার সিটি ৩ (আগুয়েরো, কোম্পানি, সিলভা)

আর্সেনালকে হারিয়ে লিগ কাপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। পেপ গুয়ার্দিওয়ালা জমানায় ম্যানচেস্টার সিটির এটাই প্রথম ট্রফি। আর্সেনালকে ৩-০ গোলে হারিয়ে সেই ট্রফি জিতে নিল সিটি। ম্যাচ শুরুর ৮ মিনিটের মধ্যেই আর্সেনালের অওবামিয়াং যে সুযোগ নষ্ট করলেন তার খেসারত দিতে হল শেষ পর্যন্ত। এর পর আর গোলের মুখই খুলতে পারল না আর্সেনাল।

Advertisement

এটা আর্সেনালের অষ্টম লিগ কাপ ফাইনাল। যার মধ্যে পাঁচটিতেই হারতে হয়েছে তাদের। জয় এসেছে দুটোতে তাও সেটা ১৯৮৭ ও ১৯৯৩এ। ৮ মিনিটে আর্সেনালের গোল মিসের পর ১৮ মিনিটে আগুয়েরোর গোলে এগিয়ে যায় সিটি। গোলের বলটি নিখুঁতভাবে বারিয়েছিলেন ক্লদিও ব্রাভো। হ্যাঁ সিটির গোলকিপার তিনি। চমক তো বটেই। কিন্তু তাঁর লম্বা গোল কিক থেকেই আগুয়েরোর গোল।

এর পর হলুদ কার্ডের বন্যা শুরু হয়। প্রথমে বেলেরিন। তার পর রামসে, ফার্নান্দিনহো, চেম্বার্স, কোম্পানি, উইলশেয়ার। প্রথম ৪৫ মিনিট শেষ হয় ১-০ গোলেই। এর পর দ্বিতীয় গোল আসে ভিনসেন্ট কোম্পানীর পা থেকে। তখন ম্যাচের বয়স ৫৮। গান্ডোগানের পাস থেকে গোল করতে ভুল করেননি কোম্পানী। ৬৫ মিনিটে ডেভিড সিলভা শেষ কাজটি করে যান। দানিলোর পাস থেকে গোলটি করে যান সিলভা।

আরও পড়ুন
মর্যাদার ম্যাচে জোসের ত্রাতা সেই লুকাকু

এখান থেকে ফিরে জেতাটা আর্সেনালের পক্ষে সহজ তো ছিলই না। প্রায় ছিল অসম্ভব। হাতে যদিও অনেকটাই সময় ছিল। কিন্তু সেই সময়কে কাজে লাগাতে পারল না আর্সেনাল। স্বান্তনা গোলও এল না আর্সেনালের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন