Manchester City

আত্মবিশ্বাসী, তবে সতর্কও থাকতে হবে, বলছেন ম্যাঞ্চেস্টার সিটি তারকা

রিয়াল মাদ্রিদ দারুণ দল। তবে আমরা জেতার জন্যই মাঠে নামব। খুব ভাল ছন্দে আছি।

Advertisement

কৌশিক দাশ

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২০ ০৬:১৮
Share:

পরীক্ষা: চ্যাম্পিয়ন্স লিগ, এফ এ কাপ লক্ষ্য এখন জেসুসদের।

আজ, শনিবার রাতে, আর্সেনালের বিরুদ্ধে এফ এ কাপ সেমিফাইনাল। তার পরে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। প্রতিদ্বন্দ্বীদের নিয়ে কী ভাবছেন গ্যাব্রিয়েল জেসুস? আনন্দবাজারের পাঠানো প্রশ্নের উত্তর দিলেন ব্রাজিল ও ম্যাঞ্চেস্টার সিটির তারকা।

Advertisement

প্রশ্ন: নিভৃতবাসে থাকার অভিজ্ঞতাটা কী রকম?

জেসুস: অনেক বেশি পরিশ্রম করতে হয়েছে নিভৃতবাসে থেকে অনুশীলন করার সময়। আশা করব, সব কিছু ঠিক হলে লম্বা ছুটিতে যেতে পারব। অনেকে হয়তো বলবেন, নিভৃতবাসে থাকাটাই তো ছুটি। আমার কাছে তা নয়। মরসুম চলার সময় ট্রেনিংয়ে যা করতাম না, সেগুলো লকডাউনে করেছি। খুবই কঠিন চ্যালেঞ্জ ছিল। কিন্তু সেই চ্যালেঞ্জটা ভালই সামলেছি।

Advertisement

প্র: মাঠে ফিরে কী রকম লাগছে?

জেসুস: তিন-চার মাস পরে মাঠে ফিরে দারুণ লাগছে। প্রত্যাশিত ভাবেই এই অতিমারির মধ্যে স্টেডিয়ামে খেলার সেই মজাটা পাচ্ছি না। এ রকম অভিজ্ঞতা আমার এবং সবার জন্যই নতুন। কিন্তু আমাদের মাঠে যেতে হবে, খেলতে হবে। আর মনটাকে শান্ত রাখতে হবে।

প্র: ম্যাঞ্চেস্টার সিটির সামনে এখন কী লক্ষ্য?

জেসুস: প্রিমিয়ার লিগ খেতাব হাত থেকে বেরিয়ে গিয়েছে। কিন্তু আমরা হতাশ হচ্ছি না। চ্যাম্পিয়ন্স লিগ আছে, এফ এ কাপ আছে।

প্র: চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের সঙ্গে আপনাদের ফিরতি ম্যাচ (৮ অগস্ট)। কী ভাবছেন রিয়ালকে নিয়ে?

জেসুস:রিয়াল মাদ্রিদ দারুণ দল। তবে আমরা জেতার জন্যই মাঠে নামব। খুব ভাল ছন্দে আছি। ট্রেনিংয়ে প্রচুর পরিশ্রম করেছি। রিয়ালের জন্য আমরা তৈরি।

প্র: প্রথম পর্বে সান্তিয়াগো বের্নাবাউয়ে ম্যাঞ্চেস্টার সিটি ২-১ হারায় রিয়ালকে। আপনি গোল করেছিলেন।

জেসুস: বের্নাবাউয়ের মতো স্টেডিয়ামে গোল করার অনুভূতিটা দারুণ। ওদের দলে খুব ভাল ফুটবলার আছে। দ্বিতীয় পর্বে খুব লড়াই হবে। রিয়ালের ক্ষমতা আছে আমাদের হারানোর। সে জন্য আমাদের সেরাটা দিতে হবে।

প্র: এফ এ কাপ সেমিফাইনালে সিটির লড়াই আর্সেনালের বিরুদ্ধে। কী ভাবছেন এই ম্যাচ নিয়ে?

জেসুস: আর্সেনাল বেশ কঠিন প্রতিপক্ষ। ওদের দলে ভাল ফুটবলার আছে, ভাল ম্যানেজার (মিকেল আর্তেতা) আছে। কোনও সন্দেহ নেই, লড়াই হবে। আমরা গত বারের চ্যাম্পিয়ন, তাই আত্মবিশ্বাস আছে। কিন্তু সতর্কও থাকতে হবে।

প্র: ফুটবল জীবনে অনেক কোচ পেয়েছেন। কার ভূমিকা কেমন?

জেসুস: কুকার (পোশাকি নাম আলেক্সি স্টিভাল, জেসুসের ব্রাজিলীয় ক্লাব পামেইরাসের কোচ) অবদান আমার জীবনে খুবই গুরুত্বপূর্ণ। পরে অসওয়াল্দো, মার্সেলোও সাহায্য করেছে। এখন ব্রাজিলে তিতে আর সিটিতে পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে খেলছি। সবার নিজস্ব দৃষ্টিভঙ্গি আছে। আমি সবার থেকে শিখে উন্নতি করার চেষ্টা করছি। আমি খুবই ভাগ্যবান যে দারুণ সব ফুটবলার (নেমার, আগুয়েরো) এবং কোচেদের সংস্পর্শে এসেছি। এরাই ফুটবলার হিসেবে উন্নতি করতে সাহায্য করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন