ইপিএল

জিতে লিভারপুলকে তাড়া ম্যান সিটির

শেষ তিন ম্যাচে ১৯ গোল করলেও ম্যান সিটি বড় ব্যবধানে জেতেনি। যা নিয়ে নিজের হতাশা লুকিয়ে রাখেননি তাদের ম্যানেজার পেপ গুয়ার্দিওলা, ‘‘আমরা যা খেলেছি তাতে তিন গোলের বেশি জেতার কথা নয়। তবে এই খেলা থেকেও শিক্ষা নিলাম। আশা করি, পরের ম্যাচগুলোয় উন্নতিও হবে।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯ ০৫:২৭
Share:

উল্লাস: জয়ের পরে ম্যান সিটির রাহিম স্টার্লিং। এপি

হাডার্সফিল্ড ০ • ম্যাঞ্চেস্টার সিটি ৩

Advertisement

ম্যানেজারহীন হাডার্সফিল্ড প্রিমিয়ার লিগে এখন সব চেয়ে নীচে থাকা দল। এ হেন প্রতিপক্ষকে পেয়ে সহজে ম্যাঞ্চেস্টার সিটি তাদের ৩-০ হারাল। রবিবার জন স্মিথ স্টেডিয়ামে প্রথমার্ধের ১৮ মিনিটে ১-০ করেন দানিলো। ৫৪ ও ৫৬ মিনিটে ম্যান সিটির অন্য দু’টি গোল রাহিম স্টার্লিং এবং লেরয় সানের।

শেষ তিন ম্যাচে ১৯ গোল করলেও ম্যান সিটি বড় ব্যবধানে জেতেনি। যা নিয়ে নিজের হতাশা লুকিয়ে রাখেননি তাদের ম্যানেজার পেপ গুয়ার্দিওলা, ‘‘আমরা যা খেলেছি তাতে তিন গোলের বেশি জেতার কথা নয়। তবে এই খেলা থেকেও শিক্ষা নিলাম। আশা করি, পরের ম্যাচগুলোয় উন্নতিও হবে।’’ সঙ্গে অবশ্য যোগ করেছেন, ‘‘হ্যাঁ, আমাদের আরও গোল করা উচিত ছিল। কিন্তু কখনও কখনও এ রকম হতেই পারে। তা ছাড়া এখন আমাদের প্রধান লক্ষ্য সব ম্যাচে জেতা। একমাত্র সেটা হলেই লিভারপুলকে আমরা ধরতে পারি। অবশ্যই ওরা যদি পয়েন্ট নষ্ট করে। তাই এই ম্যাচেও পুরো পয়েন্ট পেয়েই আমি খুশি।’’

Advertisement

প্রিমিয়ার লিগের টেবলে লিভারপুল এখনও শীর্ষে রয়েছে ২৩ ম্যাচে ৬০ পয়েন্ট পেয়ে। সেখানে ম্যান সিটির সমান সংখ্যক ম্যাচে পয়েন্ট ৫৬। যার মানে ফারাকটা আবার সেই ৪ পয়েন্টই দাঁড়াল। রবিবার অসাধারণ খেললেন লেরয় সানে। তিনিই ম্যাচের সেরা। নিজে গোল করলেন। একটি গোল করালেনও এই জার্মান ফুটবলার। পাশাপাশি কেভিন দ্য ব্রুইন কিন্তু খুব ভাল খেলতে পারেননি। বহু দিন চোটের জন্য তিনি মাঠের বাইরে ছিলেন। সুস্থ হয়ে ফেরার পরে একটি ম্যাচে তাঁকে ম্যান সিটি ম্যানেজার তুলে নেন। তাতে তিনি বিরক্ত হয়ে রিজার্ভ বেঞ্চে না বসে চলে যান ড্রেসিংরুমে। এবং গুয়ার্দিওলা পরের ম্যাচে তাঁকে প্রথম এগারোর বাইরে রেখে চমকে দেন। দেখার ছিল, হাডার্সফিল্ডের বিরুদ্ধে তিনি প্রথম থেকে খেলেন কি না। পেপ তাঁকে খেলালেন। তুলেও নিলেন না। কিন্তু বেলজিয়ামের এই তারকা প্রত্যাশাপূরণ করতে পারলেন না হাডার্সফিল্ডের মতো প্রতিপক্ষ পেয়েও। প্রথমার্ধে তো সহজতম সুযোগটি তিনিই নষ্ট করেন। এ দিনই ম্যান সিটি তাদের শততম গোলটি পেয়ে গেল। ইউরোপের সেরা লিগগুলোয় এ বার এখন পর্যন্ত কোনও ক্লাব যা পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন