ইংলিশ প্রিমিয়ার লিগ // ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৪ : এভার্টন ০

ওল্ড ট্র্যাফোর্ডে রুনি-বরণ, অপ্রতিরোধ্য ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ওল্ড ট্র্যাফোর্ডে প্রত্যাবর্তনের ম্যাচে বিপর্যয়ের যন্ত্রণা নিয়েই মাঠ ছাড়লেন রুনি। ম্যাচের চার মিনিটেই আন্তোনিও ভ্যালেন্সিয়া গোল করে এগিয়ে দেন ম্যান ইউকে। কিন্তু একেবারে শেষ পর্বে নাটকীয় ভাবে বদলে যায় ছবিটা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৭ ০৪:০৯
Share:

অভিভূত: ম্যান ইউ ভক্তদের অভিবাদন গ্রহণ রুনির। ছবি: রয়টার্স।

ম্যাঞ্চেস্টার ইউনাইটের সঙ্গে তেরো বছরের দীর্ঘ সম্পর্ক ছিন্ন করে ওয়েন রুনি ফিরে গিয়েছেন শৈশবের ক্লাব এভার্টনে। কিন্তু তিনি যে এখনও ম্যান ইউ সমর্থকদের হৃদয়ে তা রবিবার ওল্ড ট্র্যাফোর্ডেই প্রমাণিত।

Advertisement

রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল বনাম চেলসি ডার্বি ছিল। কিন্তু সব কিছু ছাপিয়ে আকর্ষণের কেন্দ্রে ম্যান ইউ বনাম এভার্টন। সৌজন্যে রুনি। ‘তোমাকে নিজের বাড়িতে স্বাগত রুনি’ পোস্টার নিয়ে ওল্ড ট্র্যাফোর্ডে এসেছিলেন ম্যান ইউ ভক্তরা। গত তেরো বছরে রুনিই যে ছিলেন ভরসা। ৮২ মিনিটে রুনিকে তুলে নেন এভার্টন ম্যানেজার রোনাল্ড কোম্যান। ম্যান ইউ সমর্থকেরা উঠে দাঁড়িয়ে সম্মান জানান রুনিকে।

তবে ওল্ড ট্র্যাফোর্ডে প্রত্যাবর্তনের ম্যাচে বিপর্যয়ের যন্ত্রণা নিয়েই মাঠ ছাড়লেন রুনি। ম্যাচের চার মিনিটেই আন্তোনিও ভ্যালেন্সিয়া গোল করে এগিয়ে দেন ম্যান ইউকে। কিন্তু একেবারে শেষ পর্বে নাটকীয় ভাবে বদলে যায় ছবিটা। ম্যান ইউ ঝড়ে বিধ্বস্ত এভার্টন। ৮৩ মিনিটে গোল করেন হেনরিক মাখতারিয়ান। ছয় মিনিট পরে গোল করেন রোমেলু লুকাকু। চতুর্থ ও শেষ গোল করেন অ্যান্থনি মার্শিয়াল।

Advertisement

এভার্টনকে চার গোলে উড়িয়ে দিয়ে মোরিনহো অবশ্য বলেছেন, ‘‘এভার্টন কিন্তু ৪-০ গোলে হারার মতো খেলেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন