পুরনো ক্লাবে ফিরে নতুন আশায় মনোজ

ভারতীয় দলের হয়ে যখন তিনি প্রথম খেলেন ২০০৮-এ, তখন তিনি মোহনবাগানে। গত মরসুমে ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে ভাল পারফরম্যান্স করার পরে এখন ফের মনোজের নাম ঘোরাফেরা করছে দেশের ক্রিকেট মহলে। তাই নিজের ভাগ্য পরীক্ষা নিজেই করার সিদ্ধান্ত নিলেন মনোজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৭ ০৩:৪৮
Share:

প্রত্যাবর্তন: মোহনবাগানে সই করছেন মনোজ। —নিজস্ব চিত্র।

অনেকে বলছেন কুসংস্কার। খেলোয়াড়দের কুসংস্কার থেকেই থাকে। বাংলার রঞ্জি অধিনায়ক মনোজ তিওয়ারিরও বোধহয় এটা তেমনই কোনও কুসংস্কার। সাত বছর পরে মোহনবাগানে প্রত্যাবর্তনকে তিনি ভারতীয় দলে ফেরার রাস্তা হিসেবে দেখছেন! অবাক করার মতো হলেও শুক্রবার মোহনবাগানে সই করার পরে মনোজ বলে দিলেন তাঁর মনের এই কথা, ‘‘মোহনবাগানে যখন ছিলাম, তখন প্রথম ভারতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার সুযোগ এসেছিল। মোহনবাগানে ফিরে এসে এখান থেকে আর একটা ইন্ডিয়া কামব্যাক করতে চাই।’’

Advertisement

ভারতীয় দলের হয়ে যখন তিনি প্রথম খেলেন ২০০৮-এ, তখন তিনি মোহনবাগানে। গত মরসুমে ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে ভাল পারফরম্যান্স করার পরে এখন ফের মনোজের নাম ঘোরাফেরা করছে দেশের ক্রিকেট মহলে। তাই নিজের ভাগ্য পরীক্ষা নিজেই করার সিদ্ধান্ত নিলেন মনোজ। মোহনবাগানে সই করে। গতবার মোহনবাগান স্থানীয় ক্রিকেটে মাত্র একটা ট্রফি পেয়েছে। যেখানে ইস্টবেঙ্গল চার-চারটে ট্রফি পায়। এ বার ট্রফির সংখ্যা বাড়াতে মনোজকে মোটা অঙ্কের অফার দিয়ে নিয়ে এল মোহনবাগান। কলকাতার ক্লাব ক্রিকেটে এত টাকা আগে কেউ কখনও পায়নি, দাবি ক্লাব কর্তাদের।

আরও পড়ুন

Advertisement

টিমের সঙ্গে যত ক্ষণ আছো, ‘অফ ডে’ নেই

এ দিন মোহনবাগানের জার্সি গায়ে সই করার পরে মনোজ বলেন, ‘‘মোহনবাগান ঐতিহাসিক ক্লাব। ক্লাবকে ট্রফি এনে দেওয়াই আমার লক্ষ্য। গত বার তেমন ট্রফি পায়নি ওরা। এ বার আশা করি গত বারের চেয়ে ভাল ফল হবে।’’ গত সাত বছর ধরে যে ক্লাবে খেলছেন, সেই কালীঘাটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে তাঁর পুরনো ক্লাবে ফেরা নিয়ে বললেন, ‘‘গভীর সম্পর্ক তৈরি হয়ে গিয়েছিল। তবে একটা পরিবর্তন দরকার ছিল। প্রস্তাবটাও ভাল ছিল। তাই এই সিদ্ধান্ত নিলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন