Sports News

ইউথ অলিম্পিক্সে মানু ভাকরের হাত ধরে ভারতের দ্বিতীয় সোনা

১৬ বছরের মানু ভাকর এ দিন ২৩৬.৫ শুট করে পোডিয়াম ফিনিশ করলেন। এশিয়ান গেমস ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে হতাশ করেছিলেন মানু। এ দিন সেই হতাশা কাটিয়ে সোনা জিতে নিজেকে প্রমাণ করলেন এই শুটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০১৮ ২১:২১
Share:

ইউথ অলিম্পিক্সে সোনাজয়ী মানু।

ইউথ অলিম্পিক্স শুটিংয়ে সোনা জিতলেন মানু ভাকর। এই অলিম্পিক্সে এটা ভারতের দ্বিতীয় সোনা জয়। এর আগে ভারোত্তোলনে জেরেমি লালরিননুঙ্গা সোমবার রাতে যুব অলিম্পিক্স থেকে ভারতকে প্রথম সোনা এনে দিয়েছিলেন। তারপর মঙ্গলবার ভারতের ঝুলিতে দ্বিতীয় সোনা এনে দিলেন মানু।

Advertisement

১৬ বছরের মানু ভাকর এ দিন ২৩৬.৫ শুট করে পোডিয়াম ফিনিশ করলেন। এশিয়ান গেমস ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে হতাশ করেছিলেন মানু। এ দিন সেই হতাশা কাটিয়ে সোনা জিতে নিজেকে প্রমাণ করলেন এই শুটার। রাশিয়ার লানা এনিনা ২৩৫.৯ শুট করে রুপো জিতলেন। ব্রোঞ্জ জিতলেন নিনো খুতসিবেরিজ।

ভাকার অষ্টম মহিলাদের ফাইনাল শুরু করেছিলেন ১০এ শুট করে। এর পর ১০.১ ও ১০.৪ করে স্টেজ ওয়ানে শীর্ষে শেষ করেন। করেন মোট ৯৯.৩। দ্বিতীয় স্টেজেও শীর্ষ স্থানে ধরে রাখে ১৬ বছরের সোনা জয়ী মেয়ে।

Advertisement

আরও পড়ুন
যুব অলিম্পিক্সে রুপো জিতেও হতাশ মেহুলি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন