Maria Sharapova

জিতেই চলেছেন মারিয়া, পৌঁছলেন ইউএস ওপেনের শেষ ষোলোয়

ম্যাচে জিতলেও প্রথম সেটে বেশ খানিকটা নড়বড়ে দেখায় প্রাক্তন এক নম্বর টেনিস তারকাকে। প্রথম সেটেই ২৫টি আনফোর্সড এরর করেন মারিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৭ ১১:৪৭
Share:

মারিয়া শারাপোভা। ছবি: এএফপি।

যুক্তরাষ্ট্র ওপেনে জয়ের ধারা অব্যহত রাখলেন রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা। শনিবার তৃতীয় রাউন্ডের ম্যাচে আমেরিকান প্রতিপক্ষ সোফিয়া কেনিনকে স্ট্রেট সেটে হারিয়ে ইউএস ওপেনের শেষ ষোলোয় জায়গা করে নিলেন কিংবদন্তি এই টেনিস তারকা। এ দিন মারিয়ার পক্ষে খেলার ফল ছিল ৭-৫ এবং ৬-২।

Advertisement

শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ ছিল শারাপোভার হাতে। ধারে ও ভারে কোনও দিক থেকেই শারাপোভাকে এ দিন টেক্কা দিতে পারেননি মার্কিন-রুশ সোফিয়া।

আরও পড়ুন: রজার জিতছেন তবে রাজার ভঙ্গিতে নয়

Advertisement

আরও পড়ুন: সরাসরি বিশ্বকাপ খেলা হচ্ছে না শ্রীলঙ্কার

ম্যাচে জিতলেও প্রথম সেটে বেশ খানিকটা নড়বড়ে দেখায় প্রাক্তন এক নম্বর টেনিস তারকাকে। প্রথম সেটেই ২৫টি আনফোর্সড এরর করেন মারিয়া। তবে, মারিয়ার ভুলের সুযোগ নিতে ব্যর্থ হন তরুণ প্রতিপক্ষ কেনিন। দু’বার মারিয়ার সার্ভিস ব্রেক করলেও তা যথেষ্ট ছিল না প্রথম সেটে মারিয়াকে ব্যাকফুটে পাঠাতে। শুরুটা খারাপ হলেও প্রথম সেট ৭-৫ ব্যবধানে জিতে নেন মারিয়া।

প্রথম সেটের ভুল আর দ্বিতীয় সেটে করেননি মারিয়া। প্রবল ভাবে ফিরে এসে উড়িয়ে দেন প্রতিপক্ষকে। সেট জেতেন ৬-২ গেমে।

এ দিনের ম্যাচে জেতার ফলে ইউএস ওপেনের প্রি কোয়ার্টার ফাইনালে পৌছে গেলেন মারিয়া শারাপোভা। শেষ ষোলোর লড়াইয়ের মারিয়ার প্রতিপক্ষ অস্ট্রিয়ার এনাসটেসিজা সেভাস্তোভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন