আজ ফিরছেন শারাপোভা

অবশেষে কোর্টে ফিরতে চলেছেন তিনি। ১৫ মাস সাসপেন্ড থাকার পরে আজ, বুধবার পেশাদারি সার্কিটে খেলতে দেখা যাবে মারিয়া শারাপোভা-কে। ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার পরে দু’বছর সাসপেন্ড হয়েছিলেন শারাপোভা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৭ ০৪:০৭
Share:

অবশেষে কোর্টে ফিরতে চলেছেন তিনি। ১৫ মাস সাসপেন্ড থাকার পরে আজ, বুধবার পেশাদারি সার্কিটে খেলতে দেখা যাবে মারিয়া শারাপোভা-কে।

Advertisement

ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার পরে দু’বছর সাসপেন্ড হয়েছিলেন শারাপোভা। পরে ‘কোর্ট অব আরবিট্রেশন’-এ গিয়ে যে শাস্তি কমে ১৫ মাসে এসে দাঁড়ায়। কিন্তু শারাপোভার স্টুটগার্ট ওপেনে নামা নিয়ে কম বিতর্ক হয়নি। কেন তাঁকে ওয়াইল্ড কার্ড দেওয়া হল, এই নিয়ে প্রশ্ন উঠেছে। রুশ টেনিস তারকাকে যাঁর বিরুদ্ধে খেলতে হচ্ছে, ইতালির সেই রবের্তা ভিঞ্চি বলে দিয়েছেন, ‘‘আমি এ ভাবে ওয়াইল্ড কার্ড দেওয়াকে একদম সমর্থন করি না। শারাপোভা ভুল করেছিল। তার জন্য শাস্তিও পেয়েছে। ও এখন টেনিসে অবশ্যই ফিরতে পারে। কিন্তু তা বলে ওয়াইল্ড কার্ড কেন দেওয়া হবে?’’

শারাপোভার প্রতিদ্বন্দ্বীরা যতই তাঁর কোর্টে ফেরা নিয়ে প্রশ্ন তুলুন না কেন, স্পনসর থেকে দর্শক— সবাই কিন্তু স্বাগত জানাতে তৈরি টেনিস সুন্দরীকে। এ ক’মাসে শারাপোভাও নিজেকে নানা ভাবে তৈরি করেছেন। টেনিস অনুশীলন তো ছিলই, তা ছাড়া ফিজিক্যাল ফিটনেস ঠিক রাখতে বক্সিও শুরু করেন তিনি। শারাপোভা অবশ্য ম্যাচের দিনই টুর্নামেন্টের কোর্টে নামতে পারবেন। ফলে তাঁকে এখনও প্র্যাকটিস বাইরেই করতে হচ্ছে। তাই তাঁর ছন্দে থাকা নিয়ে প্রশ্ন থাকছে। তবে তিনি যে রকমই খেলুন না কেন, শারাপোভা কোর্টে ফেরা মানে টেনিস আরও রঙিন হওয়া, এ নিয়ে সন্দেহ নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন