Sports News

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফিক্সিংয়ের অভিযোগ আনলেন আফ্রিদির টিমমেট

ঠিক মতই চলছিল সব। হঠাৎই ছন্দপতন। রংপুর রাইডার্সের প্লেয়ার জুপিটার ঘোষ মুখ খুলতেই নতুন করে ম্যাচ ফিক্সিংয়ের গন্ধ পেতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তদন্তের আশ্বাসও দেওয়া হয়েছে তাদের তরফে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৬ ১৮:০৭
Share:

ঠিক মতই চলছিল সব। হঠাৎই ছন্দপতন। রংপুর রাইডার্সের প্লেয়ার জুপিটার ঘোষ মুখ খুলতেই নতুন করে ম্যাচ ফিক্সিংয়ের গন্ধ পেতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তদন্তের আশ্বাসও দেওয়া হয়েছে তাদের তরফে। জুপিটার ঘোষ নামে এই প্লেয়ার অভিযোগ আনেন, দলের ম্যানেজার সানুয়ার হোসেন তাঁকে ম্যাচ গড়াপেটার জন্য বলেছিল। সেটা হয়েছিল টুর্নামেন্ট শুরুর ঠিক একমাস আগে। তাঁর আরও অভিযোগ তিনি তা করতে অস্বীকার করায় তাঁকে দল থেকেই বাদ দিয়ে দেওয়া হয়। বিসিবির তরফে বলা হয়, ‘‘বিসিবি পুরো ঘটনার তদন্ত করবে। বিশেষ করে এই অভিযোগ পাল্টা অভিযোগও খতিয়ে দেখা হবে। যেটা টুর্নামেন্টের নিয়ম ভেঙেছে।’’

Advertisement

সর্বসমক্ষে দলের ম্যানেজারের বিরুদ্ধে মুখ খোলায় রংপুর রাইডার্সের পক্ষ থেকে সেই ক্রিকেটারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড অবশ্য সেই ক্রিকেটার ও ম্যানেজার দু’জনকেই নির্বাসিত করেছে। এই ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ২০১৪তে টুর্নামেন্ট বাতিল করা হয়েছিল। সেই সময় এই বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আশরাফুল ও নিউজিল্যান্ডের লু ভিনসেন্টসহ চারজনের নাম জড়িয়ে গিয়েছিল ম্যাচ ফিক্সিংয়ে। আশরাফুলকে সেই সময় আট বছর নির্বাসিত করা হয়েছিল। সেই অভিযোগ স্বীকারও করে নিয়েছিলেন আশরাফুল।

এ বার সাতটি দল খেলছে বিপিএল-এ। যেখানে একদল বিশ্ব ক্রিকেটের তারকারা রয়েছেন। আফ্রিদি, গেইল, সঙ্গাকারারা খেলছেন। যে রংপুর রাইডার্সকে ঘিরে জল ঘোলা হচ্ছে সেই দলের অধিনায়ক আফ্রিদি। এই মুহূর্তে পয়েন্ট টেবলে পাঁচ নম্বরে রয়েছে এই দল।

Advertisement

আরও খবর

ছ’সপ্তাহ মাঠের বাইরে হার্দিক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন