Sports News

ধীরাজের দল ছাড়ায় অসন্তুষ্ট মাতোস

বেশ কিছুদিন আগের ঘটনা। মণিপুরে ট্রায়াল নিতে গিয়েছিল স্কটিশ ক্লাব মাদারওয়েল এফসি। সেখানে ট্রায়াল দেওয়ার পাশাপাশি ব্ল্যাকবার্ণ রোভার্স ও চার্লটন অ্যাথলেটিক এফসি-র সঙ্গেও যোগাযোগ করেছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৮ ২০:১২
Share:

ধীরাজ সিংহ মইরাংথেম। ছবি: ফেসবুক।

অনূর্দ্ব-১৭ বিশ্বকাপ থেকেই ধিরাজের গোলকিপিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ দেশ বিদেশের কোচেরা। আগে থেকেই এই দেশের ছোট ছোট ফুটবল প্রতিভাদের নিয়ে বিদেশের ক্লাবগুলো আগ্রহ দেখিয়েছে। সে কোমল থাটাল হোক বা ধীরাজ। এ বার ইউরোপে খেলার জন্য অ্যারোজ ছাড়লেন ভারতের প্রতিশ্রুতিবাণ এই গোলকিপার।

Advertisement

এই মুহূর্তে খেলছিলেন ইন্ডিয়ান অ্যারোজের হয়ে। কিন্তু আই লিগের মাঝেই অ্যারোজ থাড়লেন ধিরাজ সিংহ। ৩১ ডিসেম্বরই সে কথা জানিয়ে দিয়েছেন ধীরাজ। নতুন বছর নতুন স্বপ্ন। কিন্তু ধীরাজের সিদ্ধান্তে হতাশ কোচ মাতোস। তাঁর মতে, এখনই আই লিগ ছেড়ে ঠিক করলেন না ধীরাজ। বরং আরও কয়েক বছর খেলে তবেই ইউরোপে যাওয়া উচিত ছিল।

বেশ কিছুদিন আগের ঘটনা। মণিপুরে ট্রায়াল নিতে গিয়েছিল স্কটিশ ক্লাব মাদারওয়েল এফসি। সেখানে ট্রায়াল দেওয়ার পাশাপাশি ব্ল্যাকবার্ণ রোভার্স ও চার্লটন অ্যাথলেটিক এফসি-র সঙ্গেও যোগাযোগ করেছিলেন তিনি। মঙ্গলবার ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলবে অ্যারোজ। তার আগে সাংবাদিক সম্মেলনে এসে মাতোস বলেন, ‘‘ওদের এজেন্ট রয়েছে। যারা জানে নাএকজন ফুটবলারের উন্নতি কিসে হয়। এই পর্যায়ের ফুটবল ভারতে আর ইউরোপে একই। আমার মতে ধীরাজের আই লিগে খেলা চালিয়ে যাওয়া উচিত ছিল।’’

Advertisement

আরও পড়ুন
নতুন চ্যাম্পিয়ন পেল রঞ্জি ট্রফি

এর সঙ্গে মাতোসের সংযোজন, ‘‘ও যদি আই লিগের পর ইউরোপে ট্রায়ালে যেত তা হলে বড় পর্যায়ে ওর ১২-১৩টি ম্যাচ খেলার অভিজ্ঞতা নিয়ে যেতে পারত। সেটা ওকে আরও আত্মবিশ্বাসী করত। ও যদি নির্বাচিতও হয় তা হলেও ওকে সেপ্টেম্বর পর্যন্ত বসে থাকতে হবে। কারণ তার পর ওর ১৮ বছর বয়স হবে। তবে ও কোনও ক্লাবে খেলতে পারবে। আই লিগে খেলে সেই অভিজ্ঞতাটা বাড়িয়ে নেওয়া উচিত ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন