কুলদীপকে বুঝতেই পারেননি ওয়েডরা

কুলদীপ যাদবের বল তাঁদের অনেকে বুঝতেই পারেননি, স্বীকার করে নিলেন অস্ট্রেলিয়ার উইকেটকিপার ম্যাথু ওয়েড। ধর্মশালায় চতুর্থ টেস্টের প্রথম দিনের শেষে ওয়েড সংবাদিক বৈঠকে বলেন, ‘‘কুলদীপের বল বুঝতে একটু অসুবিধা হচ্ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৭ ০৩:৪০
Share:

কুলদীপ যাদবের বল তাঁদের অনেকে বুঝতেই পারেননি, স্বীকার করে নিলেন অস্ট্রেলিয়ার উইকেটকিপার ম্যাথু ওয়েড। ধর্মশালায় চতুর্থ টেস্টের প্রথম দিনের শেষে ওয়েড সংবাদিক বৈঠকে বলেন, ‘‘কুলদীপের বল বুঝতে একটু অসুবিধা হচ্ছিল। ওর বোলিং বুঝতে না পেরে আউট হয়েছি আমাদের কেউ কেউ।’’ কেন অসুবিধা? ওয়েড বোঝালেন, ‘‘ও অনেকটা আড়াআড়ি সিমে লেগ স্পিন করাচ্ছিল। এই ব্যাপারটাই ওর বলে বাড়তি ধার এনে দেয়। শুরুর দিকে এই বল বুঝতেই সময় লেগে যাচ্ছিল। ঠিক মতো না বুঝে এই বল খেলতে গেলেই বিপদ।’’

Advertisement

ওয়েড এ দিন কুলদীপকে সামলে হাফ সেঞ্চুরি করেন। কুলদীপের বোলিং নিয়ে অস্ট্রেলীয় শিবিরে হোমওয়ার্কও হয়েছিল বলে জানান ওয়েড। বলেন, ‘‘আমরা সবাই ওর বোলিংয়ের ফুটেজ দেখেছিলাম। কিন্তু প্রথম দিন ও বেশ অন্য রকম বোলিংই করল।’’ ১৪০-১ থেকে প্রথম দিনেই তাঁদের ৩০০ রানে অল আউট করে দেওয়ার জন্য ভারতীয় বোলারদেরই কৃতিত্ব দেন ওয়েড।

ওয়েড আরও বলছেন, ‘‘প্রথম দিনই পিচে ফাটল দেখা যাচ্ছে। বল ভালই ঘুরেছে। আশা করছি আমাদের স্পিনাররাও সেই ফাটলগুলোকে কাজে লাগিয়ে ফায়দা তুলতে পারবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন