Cricket

ছাত্র শতরান হাতছাড়া করায় হতাশ মায়াঙ্কের কোচ

মেলবোর্নে জীবনের প্রথম টেস্টের দুই ইনিংসেই ঝকঝকে ব্যাটিং করেন মায়াঙ্ক। তবে, এসসিজিতে যেন আরও বেশি আগ্রাসী মানসিকতায় পাওয়া গেল তাঁকে।যে ভাবে ব্যাট করছিলেন তাতে মনে হচ্ছিল, কেরিয়ারের প্রথম টেস্ট শতরান আসাটা স্রেফ সময়ের অপেক্ষা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০১৯ ১৭:৫৩
Share:

বৃহস্পতিবার সিডনিতে আউট হয়ে ফিরছেন মায়াঙ্ক। ছবি: এএফপি।

সিডনি টেস্টেও নজর কেড়ে নিলেন মায়াঙ্ক আগরওয়াল। শুরুটা করেছিলেন জমিয়ে। ক্রিজে থিতু হয়ে গিয়েছিলেন বেশ। কিন্তু, নেথান লায়নের বলে তুলে মারতে গিয়ে মিচেল স্টার্কের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাজঘরে। স্কোরবোর্ডে তাঁর নামের পাশে তখন ৭৭ রান।

Advertisement

চলতি বর্ডার-গাওস্কর ট্রফি সিরিজের তৃতীয় টেস্টে অভিষেক ঘটেছিল কর্নাটকের এই ব্যাটসম্যানের। মেলবোর্নে জীবনের প্রথম টেস্টের দুই ইনিংসেই ঝকঝকে ব্যাটিং করেন মায়াঙ্ক। তবে, এসসিজিতে যেন আরও বেশি আগ্রাসী মানসিকতায় পাওয়া গেল তাঁকে। বৃহস্পতিবার যে ভাবে ব্যাট করছিলেন তাতে মনে হচ্ছিল, কেরিয়ারের প্রথম টেস্ট শতরান আসাটা স্রেফ সময়ের অপেক্ষা। তবে, শেষমেশ তা আর হল না।

মায়াঙ্কের কোচ এটা নিয়েই খুব আক্ষেপ করছেন। ছাত্রের ব্যাটিংয়ে বেশ খুশি, তবে ইরফান সইত বেশ মুষড়ে পড়েছেন মায়াঙ্ক ঠিক মেলবোর্নের মতো সিডনিতেও নিশ্চিত শতরান হাতছাড়া করায়। সংবাদ সংস্থার সঙ্গে ছাত্রকে নিয়ে কথা বলতে গিয়ে ইরফান চেপে রাখতে পারেননি নিজের হতাশা।

Advertisement

আরও পড়ুন: সিরিজে পূজারার তৃতীয় সেঞ্চুরি, মায়াঙ্কের ৭৭, প্রথম দিনেই অ্যাডভান্টেজ ভারত

আরও পড়ুন: অ্যারন ফিঞ্চের টেস্ট দলে ফেরা নিয়ে আশাবাদী ম্যাক্সওয়েল

তিনি বলে দিলেন, “মায়াঙ্ক শতরান খোয়ানোয় সত্যিই আমার মন খুব ভেঙে গিয়েছে। তবে, এটাও বলব, যে ভাবে ও খেলছে তাতে আমি দারুণ খুশি। ভারতীয় দলে নিজের জায়গা প্রায় পাকা করে ফেলেছে। সবচেয়ে নজর কেড়েছে মায়াঙ্কের ধারাবাহিকতা। অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট অভিষেক। তারপর জীবনের প্রথম দুই টেস্টে রান পাওয়া। এরই মধ্যে দুটো হাফ সেঞ্চুরি। একটা ৪২ রানের ইনিংস। সত্যিই খুব ভাল খেলছে।’’

বেঙ্গালুরুর তরুণ তুর্কি বৃহস্পতিবার যে ভাবে আউট হলেন তা নিয়ে আফশোস যাচ্ছে না ইরফানের। ৭৭ রান করার পর লায়নের বলকে মাঠের বাইরে পাঠাতে গিয়ে লং-অনে স্টার্কের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। মায়াঙ্কের কোচ বলেছেন, “খানিকটা ঝুঁকি নিয়েই আরও একটা ছক্কা হাঁকাতে গেল। আশা করি, এই শটটা ওকে অনেক কিছু শেখাবে। ভবিষ্যতে অযথা ঝুঁকি না নিয়ে এই শটগুলো ও ছেঁটে ফেলবে। তবে, ওর ইনিংসের প্রতিটি বল খুব ভালভাবে উপভোগ করতে পেরেছি।’’

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন