অল্পের জন্য বেঁচেছিল ম্যাক ক্লেনাঘানের চোখ আর মাথা

সুস্থ হচ্ছেন ম্যাক ক্লেনাঘান। ১০দিন আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে বোলারের বাউন্সারে চোখে চোট পেয়েছিলেন তিনি। হেয়ার লাইন ফ্র্যাকচার হয়েছিল চোখের উপরে। অল্পের জন্য বেঁচে গিয়েছিল চোখ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০১৬ ২১:২১
Share:

সুস্থ হচ্ছেন ম্যাক ক্লেনাঘান। ১০দিন আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে বোলারের বাউন্সারে চোখে চোট পেয়েছিলেন তিনি। হেয়ার লাইন ফ্র্যাকচার হয়েছিল চোখের উপরে। অল্পের জন্য বেঁচে গিয়েছিল চোখ। কিন্তু অস্ত্রোপচারের পর জানা যায় অল্পের জন্য প্রানে বেঁচেছেন নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যান। খুব তাড়াতাড়ি মাঠে ফিরতে চান তিনি। এখন অনেকটাই সুস্থ। কিন্তু আশঙ্কার কথা জানিয়েছেন তিনি নিজেই। বলেন, ‘‘অল্পের জন্য মাথায় আঘাত পেত পেতে বেঁচেছি। তবে অস্ত্রোপচারের পর এখন সবটাই ঠিক আছে আশা করি।’’

Advertisement

এমন অবস্থায় মাঠে ফেরার জন্য তৈরি হচ্ছেন তিনি। তবে পেস বোলিংয়ের সামনে যে তাঁর পা কেঁপে উঠবে সেটাও স্বীকার করে নিচ্ছেন। সেই ভয় থেকেই বেড়িয়ে এসে আবার নিজেকে ফর্মে ফিরিয়ে আনাটাই এখন বড় লড়াই তাঁর সামনে। তিনি বলেন, ‘‘যখন আমি হেলমেটের ভিতর থেকে বলটা বের করার চেষ্টা করছিলাম তখন মনে হচ্ছিল আমি দেখতে পারব তো? রকম চোট থেকে অনেকেই ফিরতে পারেনি। কিন্তু আমি একটু পরেই বুঝতে পারলাম আমার চোখের ঠিক উপরে আঘাত লেগেছে। আমি দেখতে পাচ্ছি সেই চোখ দিয়ে।’’ কিন্তু হেলমেটের ব্যাপারে এবার যে তিনি সতর্ক হবেন সেটাও জানিয়ে রাখলেন।

আরও খবর

Advertisement

আনোয়ারের বলে ভাঙল মিচেলের চোখের কোটর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন