সোনার রেকর্ড মেহুলির

জার্মানি থেকে মেহুলির প্রশিক্ষক জয়দীপ কর্মকার জানালেন, ব্যক্তিগত ইভেন্টের বাছাই পর্বে মেহুলি ফাইনালের চেয়েও অনেক ভাল স্কোর করেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৯ ০৫:০৩
Share:

লক্ষ্যভেদ: জার্মানিতে জয়ের পরে সতীর্থের সঙ্গে মেহুলি। টুইটার

জুনিয়র বিশ্বকাপে বিশ্বরেকর্ড করে দলগত ইভেন্টে সোনা জিতলেন মেহুলি ঘোষ। জার্মানিতে অনুষ্ঠেয় জুনিয়র বিশ্বকাপে সোমবার মেহুলি, এলাভেনিল ভালারিভালান ও শ্রেয়া আগরওয়ালের দল ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জেতার পথে এই বিশ্বরেকর্ড করে। এর পরে ব্যক্তিগত ইভেন্টেও সোনা পান এলাভেনিল। রুপো জেতেন মেহুলি।

Advertisement

জার্মানি থেকে মেহুলির প্রশিক্ষক জয়দীপ কর্মকার জানালেন, ব্যক্তিগত ইভেন্টের বাছাই পর্বে মেহুলি ফাইনালের চেয়েও অনেক ভাল স্কোর করেছিলেন। তিনি বলেন, ‘‘কোয়ালিফিকেশনে মেহুলির স্কোর ছিল ৬৩০.৪। সবার চেয়ে বেশি স্কোর করে মেহুলি। কিন্তু ফাইনালে সেই ছন্দটা ধরে রাখতে পারেনি ও। যে কারণে সোনা পেল না।’’

বাছাই পর্বে অবশ্য এলাভেনিলের পয়েন্ট মেহুলির চেয়ে কিছুটা কমই ছিল। তাঁর স্কোর ছিল ৬২৭.৫। ফাইনালে শুরুতে অনেকটাই এগিয়ে যান মেহুলি। ১৩ নম্বর শটের আগে পর্যন্ত এগিয়ে ছিলেন তিনি। কিন্তু তার পরেই বাংলার অষ্টাদশী শুটারকে পিছনে ফেলে দেন এলাভেনিল। শেষ পর্যন্ত ২৫১.৬ স্কোর করে সোনা জেতেন এলাভেনিল। ২৫০.২ স্কোর করে রুপো পান মেহুলি। সোমবারে পদক তালিকাতে ভারত এক নম্বরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন