Sports News

নির্বাসন তুলতে আবেদন মেসির

সহকারি রেফারির সঙ্গে খারাপ ব্যবহার করে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের চার ম্যাচে নির্বাসিত হতে হয়েছে আর্জেন্তাইন তারকা লিওনেল মেসিকে। সেই নির্বাসন তুলতে বৃহস্পতিবার আবেদন জানালেন মেসি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ মে ২০১৭ ২১:২০
Share:

লিওলেন মেসি। ছবি: এএফপি।

সহকারি রেফারির সঙ্গে খারাপ ব্যবহার করে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বের চার ম্যাচে নির্বাসিত হতে হয়েছে আর্জেন্তাইন তারকা লিওনেল মেসিকে। সেই নির্বাসন তুলতে বৃহস্পতিবার আবেদন জানালেন মেসি। আর্জেন্তিনার পরবর্তী ম্যাচ উরুগুয়েতে ৩১ অগস্ট। মেসি ইতিমধ্যেই এক ম্যাচের নির্বাসন কাটিয়ে ফেলেছেন।

Advertisement

আরও খবর: ২১ বছর পর ১০০ ছুঁল ভারতীয় ফুটবল র‌্যাঙ্কিং

গত ২৩ মার্চ চিলির বিরুদ্ধে ০-১ গোলে জয়ের ম্যাচে লাইন্সম্যানকে কটুক্তি করেছিলেন মেসি। ফিফার আগের নিয়ম ছিল এক ম্যাচ নির্বাসনের। পরে সেই নিয়ম পরিবর্তন হয়ে হয় চার ম্যাচের। গত সেপ্টেম্বরে দক্ষিণ আমেরিকা পর্বেও চিলির মিডফিল্ডার গ্যারি মেডেলকে লাল কার্ড দেখানোর সঙ্গেই নির্বাসিত করা হয়েছিল চার ম্যাচে। এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে ঘরের মাঠে ৫ সেপ্টেম্বর ভেনেজুয়েলা ও ৫ অক্টোবর পেরুর বিরুদ্ধেও খেলতে পারবেন না মেসি। এই মুহূর্তে ১০ দলের দক্ষিণ আমেরিকান কোয়ালিফাইং পর্বে আর্জেন্তিনা রয়েছে পাঁচ নম্বরে। হাতে রয়েছে চারটি ম্যাচ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন