Leonel Messi's 500th goal

মেসি ৫০০

ক্লাবের হয়ে আরও একটা মাইলস্টোন ছুয়ে ফেললেন লিওনেল মেসি। রবিবার লা লিগার ম্যাচে সেভিয়ার বিরুদ্ধে ততক্ষণে পিছিয়ে পড়েছে বার্সেলোনা। ম্যানচেস্টার সিটির কাছে হারের পর এই জয়টা দরকার ছিল। কিন্তু শুরুতেই ধাক্কা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৬ ১৭:০১
Share:

৫০০তম গোলের পর মেসি। ছবি: এএফপি।

ক্লাবের হয়ে আরও একটা মাইলস্টোন ছুয়ে ফেললেন লিওনেল মেসি। রবিবার লা লিগার ম্যাচে সেভিয়ার বিরুদ্ধে ততক্ষণে পিছিয়ে পড়েছে বার্সেলোনা। ম্যানচেস্টার সিটির কাছে হারের পর এই জয়টা দরকার ছিল। কিন্তু শুরুতেই ধাক্কা। ১৫ মিনিটে ভিক্টর পেরেজের গোলে এগিয়ে গিয়েছিল সেভিয়া। তখন বার্সেলোনার সামনে ম্যাচে ফেরার লড়াই। মাথায় ছিলই না বিশ্ব ফুটবলের রাজপুত্র সেই মুহূর্তে দাঁড়িয়ে রয়েছেন এমন একটি মাইলস্টোনের সামনে। সম্বিত ফিরল ৪৩ মিনিটে। যখন কাউন্টার অ্যাটাকে পাস খেলতে খেলতে প্রতিপক্ষের বক্সের কাছে পৌঁছে গিয়েছিলেন মেসি। এর পরই নেইমারের সঙ্গে ছোট্ট ওয়াল খেলে বক্সের মধ্যে ঢুকে পড়া। সামনে তখন প্রতিপক্ষের দুই ডিফেন্ডার। তাঁদের ফাঁক গলেই নেইমারের ছোট্ট টোকা চলে আসে মেসির পায়ে। সেই চলতি বলেই মেসির বাঁ পায়ের শট রক্ষণ ভেদ করে গোলকিপারকে পরাস্ত করে চলে যায় গোলে।

Advertisement

সমতায় ফেরার উচ্ছ্বাস ছাপিয়ে যায় মেসির ৫০০ গোলের মাইলস্টোন ছুঁয়ে ফেলা। আরও একটা গৌরবের দিন উপহার দিলেন ক্লাবকে। শুধু নিজের ৫০০ গোলই উপহার দিলেন না, জয়ের গোলে সুয়ারেজকে ফাইনাল পাসটিও বাড়ালেন তিনিই। মেসির ৫০০ গোলের দিন সেভিয়ার বিরুদ্ধে জয়ে ফিরল বার্সেলোনা। ৫৯২টি ম্যাচ খেলে এই এই মাইলস্টোনে পৌঁছলেন তিনি। এই তালিকায় ফ্রেন্ডলিও রয়েছে।

গত এপ্রিলেই কেরিয়ারের ৫০০তম গোল করেছিলেন মেসি। জাতীয় দল ও ক্লাব ফুটবল মিলে এই মাইলস্টোনে পৌঁছেছিলেন তিনি। বার্সেলোনার হয়ে মেসির পা থেকে প্রথম গোল এসেছিল মাত্র ১৭ বছর বয়সে। ১ মে ২০০৫। অতিরিক্ত সময়ে আলবাসেতের বিরুদ্ধে সেই গোলের পাসটি বাড়িয়েছিলেন রোনাল্ডিনহো। বাঁ পায়ের সেই চেনা চিপ গোলকিপারের মাথার উপর দিয়ে। মেসির ট্রেডমার্ক গোলগুলির মধ্যে একটি। তার পর আর পিছন ফিরে তাকাতে হয়নি। সোনার দৌঁড় চলছেই। প্রতিদিনই নতুন নতুন পালক যোগ হচ্ছে বিশ্ব ফুটবলের রাজকুমারের মুকুটে। এ বার সেই তালিকায় যোগ হল ৫০০ গোল।

Advertisement

আরও খবর

ম্যাচ ফিক্সিংয়ে নির্বাসিত চার লাওস ফুটবলার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন