Mike Tyson

সেপ্টেম্বরেই ফের রিংয়ে টাইসন ঝড়

আট রাউন্ডের এই লড়াই হবে ক্যালিফোর্নিয়ায় এবং পয়সা দিয়ে দেখা যাবে ট্রিলার নামে মার্কিন মিউজিক অ্যাপে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২০ ০৩:৩৬
Share:

প্রত্যাবর্তন: রিংয়ে ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছেন টাইসন। ফাইল চিত্র

বহু প্রতীক্ষিত সেই প্রত্যাবর্তন ঘটছে। রিংয়ে ফিরছেন মাইক টাইসন। প্রীতি লড়াই হলেও যা নিয়ে আগ্রহ তুঙ্গে। বৃহস্পতিবারেই ঘোষণা করা হয়েছে, আগামী ১২ সেপ্টেম্বর রয় জোন্স জুনিয়রের সঙ্গে লড়বেন টাইসন।

Advertisement

আট রাউন্ডের এই লড়াই হবে ক্যালিফোর্নিয়ায় এবং পয়সা দিয়ে দেখা যাবে ট্রিলার নামে মার্কিন মিউজিক অ্যাপে। এই ট্রিলারকে ধরা হচ্ছে আমেরিকায় টিক-টকের প্রধান প্রতিপক্ষ এবং বিকল্প। অনুমান, টাইসনের প্রত্যাবর্তন প্রকল্প বাজারে ছেড়ে বাণিজ্যিক মুনাফার দিক থেকে বিশ্বকে চমকে দেবে মার্কিন অ্যাপ।

টাইসনের এখন বয়স ৫৪। সব চেয়ে কম বয়সি বক্সার হিসেবে ১৯৮৬-তে হেভিওয়েট শিরোপা জিতেছিলেন তিনি। ২০০৫-এ অবসর নেওয়ার সময়ে তাঁর নামের পাশে ছিল ৫০টি জয়, ৬টি হার এবং ৪৪টি নকআউট করার বিরল কৃতিত্ব। প্রতিদ্বন্দ্বী জোন্সও তরুণ কেউ নন, বয়স ৫১ বছর। ১৯৮৮ সোল অলিম্পিক্সে আমেরিকার হয়ে বক্সিংয়ে বিতর্কিত রুপো জিতেছিলেন। এমনই ঝড় উঠেছিল বিতর্কের যে, এর পরেই অলিম্পিক্সে বক্সিংয়ের স্কোরিং পদ্ধতি পাল্টে ফেলতে হয়। যদিও বিতর্কের ইতিহাসে একদা কান কামড়ে দেওয়া টাইসনের ধারেকাছেও জোন্স নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন