Wrestlers Protest

কুস্তি কর্তার বিরুদ্ধে অভিযোগ বদল নাবালিকার বাবার, ‘নিগ্রহ নয়, মেয়ে বৈষম্যের শিকার’

অভিযোগ পরিবর্তন করেছেন নাবালিকা কুস্তিগিরের বাবা। মেয়ে বৈষম্যের শিকার হওয়ায় রাগের মাথায় নিগ্রহের অভিযোগ করেছিলেন বলে দাবি তাঁর। অভিযোগ পরিবর্তন করলেও মামলা প্রত্যাহার করেননি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ২২:৫৮
Share:

কুস্তি কর্তা ব্রিজভূষণ শরণ সিংহ। —ফাইল চিত্র।

কুস্তি কর্তা ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে এফআইআর করেছিলেন এক নাবালিকা কুস্তিগিরের বাবা। বিজেপি সাংসদের বিরুদ্ধে মেয়েকে হেনস্থার অভিযোগ করেছিলেন। সেই অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন তিনি। বুধবার নিজেই জানিয়েছেন অভিযোগ পরিবর্তনের কথা।

Advertisement

আগের অবস্থান থেকে সরে এসে নাবালিকা কুস্তিগিরের বাবা জানিয়েছেন, তাঁর মেয়ে বৈষম্যের শিকার হওয়ায় রাগের মাথায় সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের অভিযোগ করেছিলেন। বুধবার তিনি বলেছেন, ‘‘ব্রিজভূষণ আমার মেয়ের সঙ্গে অসঙ্গত আচরণ করেননি। যৌন নিগ্রহের কোনও ঘটনা ঘটেনি।কিন্তু আমার মেয়ে বৈষম্যের শিকার হয়েছে। তাতে ফেডারেশনের উপর ক্ষোভ তৈরি হয়। গত ৫ জুন ম্যাজিস্ট্রেটের সামনে আমার বক্তব্য পরিবর্তন করেছি।’’ তিনি আরও বলেছেন, ‘‘এই লড়াইয়ে আমি একা ছিলাম। কয়েক জন কুস্তিগির ছাড়া আমায় কেউ সমর্থন করেননি। বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে আমার পরিবার আতঙ্কে দিন কাটাচ্ছে। গত ৫ জুন সুপ্রিম কোর্টে স্পষ্ট করে দিয়েছি, ফেডারেশন সভাপতি কোনও রকম হয়রানি করেননি। তবে বৈষম্যের অভিযোগ থেকে সরছি না আমি।’’

অভিযোগ তুলে নেওয়ার জন্য কি আপনাকে চাপ দেওয়া হয়েছে? কুস্তিগিরের বাবা বলেছেন, ‘‘কোনও রকম লোভ, ভয় বা চাপের ব্যাপার নেই। আমরা নিজেরাই বক্তব্য পরিবর্তন করেছি। আমার মেয়ে নাবালিকা। আমরা মামলা প্রত্যাহার করিনি। শুধু বক্তব্য পরিবর্তন করেছি।’’

Advertisement

উল্লেখ্য, তাঁর এফআইআরের ভিত্তিতে দিল্লি পুলিশ ছ’বারের বিজেপি সাংসদের বিরুদ্ধে পকসো আইনে তদন্ত শুরু করেছিল। নাবালিকা কুস্তিগিরের বাবা আগের অভিযোগ থেকে সরে আসায় ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ কিছুটা হলেও লঘু হল বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন