টি-টোয়েন্টি থেকে সরে যেতে পারেন মিতালি

বোর্ডের এক সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এ দিন জানায়, ‘‘২০২০-র বিশ্বকাপে হরমনপ্রীত কৌরের নেতৃত্বে দল গড়ার দিকে এ বার নজর দেওয়া হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:০৮
Share:

ভাবনা: প্রথম ম্যাচের পরে হয়তো অবসর মিতালির। ফাইল চিত্র

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেই ইঙ্গিত দিয়েছিলেন, পরের বার আর খেলবেন না। এ বার হয়তো সেই সিদ্ধান্তই নিতে চলেছেন মিতালি রাজ। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধেই সম্ভবত দেশের জার্সি গায়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন মহিলা দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার।

Advertisement

বোর্ডের এক সূত্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এ দিন জানায়, ‘‘২০২০-র বিশ্বকাপে হরমনপ্রীত কৌরের নেতৃত্বে দল গড়ার দিকে এ বার নজর দেওয়া হবে। সেই পরিকল্পনায় মিতালির থাকার সম্ভাবনা কম। কিন্তু ওর মতো একজন ক্রিকেটারের বিদায়ের মুহূর্ত স্মরণীয় হয়ে থাকা উচিত। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে সেই পরিকল্পনা রয়েছে।’’

ঘরের মাঠে এই সিরিজেও সব টি-টোয়েন্টি ম্যাচে মিতালি মাঠে নামার সুযোগ নাও পেতে পারেন, এমনই ইঙ্গিত নাকি তাঁকে দেওয়া হয়েছে। তাই এই ধরনের ক্রিকেট থেকে সরে যাওয়ারই সিদ্ধান্ত নিতে চলেছেন। গত বছর টি-টোয়েন্টি থেকে অবসর নেন ঝুলন গোস্বামী। শুধু ওয়ান ডে ক্রিকেটের প্রস্তুতিতে বেশি সময় দেওয়ার জন্য। কিন্তু মিতালির ক্ষেত্রে কারণটা তা নয়। শেষ সিরিজেও সব ম্যাচে তিনি নাও খেলতে পারেন। আশিস নেহরার মতো প্রথম ম্যাচ খেলেই অবসর নিতে পারেন।

Advertisement

এ দিকে, বুধবার নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে ভারতের মেয়েরা। তিন ম্যাচের যে সিরিজে অধিনায়কত্ব আসছে হরমনপ্রীত কৌরের হাতে। গত নভেম্বরে টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরেছিল ভারত। যে ম্যাচে প্রথম দল থেকে বাদ গিয়েছিলেন মিতালি। প্রশ্ন উঠেছিল টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর স্ট্রাইক রেট নিয়ে। যা নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। তার পরে এই সিরিজেই ফের টি-টোয়েন্টি খেলতে নামছেন মিতালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন