Sports News

আইসিসি বিশ্বকাপ দলের ক্যাপ্টেন মিতালি

ভারতীয় দলের সাফল্য তাঁকে এনে দিয়েছে অনেক বড় উপহার। বিশ্ব কাপ ফাইনালে হয়ত হারতে হয়েছে কিন্তু আইসিসি তাঁকেই বিশ্ব একাদশেনর ক্যাপ্টেন হিসেবে বেছে নিয়েছে। তিনি মিতালি রাজ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৭ ২০:৫১
Share:

আইসিসি ওয়ার্ল্ড কাপ টিমের ক্যাপ্টেন মিতালি রাজ। ছবি: রয়টার্স।

দেশ চ্যাম্পিয়ন হতে পারেনি। কিন্তু আইসিসি বিশ্বকাপ দলের ক্যাপ্টেন বেছে নেওয়া হল ভারতের মিতালি রাজকে। বিশ্বকাপ শেষে হয়ত এটাই ভারতীয় মহিলা ক্রিকেটের সব থেকে বড় প্রাপ্তি। আইসিসির বিচারে বিশ্ব একাদশের মাথায় এখন এক ভারতীয়। তিনি ছাড়াও এই দলে জায়গা করে নিয়েছেন হরমনপ্রীত কৌর ও দীপ্তি শর্মা।

Advertisement

আরও খবর: বিশ্বকাপ শেষে ঝুলন-মিতালিদের রিপোর্ট কার্ডে কী থাকল?

রবিবার শেষ হয়েছে বিশ্বকাপ। সোমবারই এই দল ঘোষণা করেছে আইসিসি। দীর্ঘদিন ধরেই সাফল্যের সঙ্গে ভারতীয় দল পরিচালনা করছেন মিতালি। বিশ্বকাপেও একই ভূমিকায় পাওয়া গিয়েছে তাঁকে। ইংল্যান্ডের কাছে হারলেও পুরো টুর্নামেন্টে ব্যাট হাতেও দারুণ সাফল্য এসেছে মিতালির। দ্বিতীয় সর্বোচ্চ রান (৪০৯) তাঁরই। সফল হরমনপ্রীত, দীপ্তি শর্মাও মর্যাদা পেলেন বিশ্ব একাদশে জায়গা পেয়ে। মিতালির ব্যাট সব থেকে বেশি চমক দেখিয়েছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভার্চুয়াল কোয়ার্টার ফাইনালে। তাঁর ১০৯ রানের ইনিংস ভারতকে জয়ের রাস্তা দেখিয়েছিল। দলকে পরিচালনা করার সঙ্গে সঙ্গে নিজের খেলাটাও খেলে যেতে পারাটা একটা বড় কৃতিত্ব। এ ছাড়া এই তালিকায় চারজন প্লেয়ার রয়েছে ইংল্যান্ড থেকে, তিন জন দক্ষিণ আফ্রিকার একজন অস্ট্রেলিয়া থেকে। ১২ নম্বর প্লেয়ারও ইংল্যান্ডের।

Advertisement

আইসিসির টুইট

আইসিসির টুইট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন