কোচ বিতর্ক ভুলে সিরিজ জিততে মরিয়া মিতালি

মঙ্গলবার নেপিয়ারে সাংবাদিকদের মিতালি বলেন, ‘‘যা ঘটেছে তা এখন অতীত। আমি সব ভুলে গিয়েছি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০১৯ ০৫:১১
Share:

লড়াই: কার হাতে উঠবে ওয়ান ডে ট্রফি? এক ফ্রেমে ভারত-নিউজ়িল্যান্ডের চার অধিনায়ক। উইলিয়ামসন, কোহালির দু’পাশে এমি এবং মিতালি। ছবি: টুইটার

গত কয়েক মাসের যাবতীয় বিতর্ক ভুলে এখন নিউজ়িল্যান্ড সফরেই মনোনিবেশ করছেন মিতালি রাজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তাঁকে না খেলানোয় ভারতীয় ক্রিকেটমহলে শোরগোল পড়ে গিয়েছিল। যে ম্যাচ হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে যায় ভারত। মিতালি জানিয়েছিলেন, ভারতীয় দলের তৎকালীন কোচ রমেশ পওয়ারের পক্ষপাতিত্বের শিকার হয়েছেন তিনি। মিতালির অভিযোগে তুমুল বিতর্ক তৈরি হয়েছিল কোচ নিয়ে। যে বিতর্কে পওয়ারের পাশে দাঁড়িয়েছিলেন ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হরমনপ্রীত কৌর। কিন্তু এখন সে সব মাথা থেকে উড়িয়ে দিতে চান ভারতীয় অধিনায়ক। তাঁর পাখির চোখ, নিউ‌জ়িল্যান্ডে সিরিজ জয়।

Advertisement

মঙ্গলবার নেপিয়ারে সাংবাদিকদের মিতালি বলেন, ‘‘যা ঘটেছে তা এখন অতীত। আমি সব ভুলে গিয়েছি। ক্রিকেটই আমাকে সাহায্য করেছে অতীতকে ভুলে সামনে এগিয়ে যেতে। ক্রিকেটই আমাকে শিক্ষা দিয়েছে, তুমি শূন্য করো কী সেঞ্চুরি, পরের ম্যাচে আবার নতুন করে শুরু করতে হবে।’’ তিনি আরও বলেন, ‘‘পেশাদার ক্রিকেটারেরা প্রত্যেকেই জানে, আন্তর্জাতিক ক্রিকেটের কী মর্যাদা। আমরা এখানে দেশের প্রতিনিধিত্ব করতে এসেছি। আমাদের কাজটা হল, দল হিসেবে ঐক্যবদ্ধ হয়ে খেলে সেরা ফলটা পাওয়া।’’ মিতালি মনে করেন, নিউজ়িল্যান্ড সফরে ভারত জিতলেই অতীতের কথা দ্রুত ভুলতে সুবিধা হবে। ‘‘দলের ফোকাসটা ক্রিকেটে ফেরানোর জন্য এই সিরিজ জেতা খুবই গুরুত্বপূর্ণ। বলতে গেলে, আমাদের সামনে এটা অনেক বড় সুযোগ,’’ বলেছেন অধিনায়ক।

পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য সিরিজ শুরু হওয়ার এক সপ্তাহ আগেই নিউজ়িল্যান্ডে পৌঁছে গিয়েছে মিতালির দল। মিতালি মনে করিয়ে দিয়েছেন তাঁর দলের শক্তি স্পিনাররাই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মিতালিদের তিন ওয়ান ডে-র সিরিজ শুরু হবে বৃহস্পতিবার নেপিয়ারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন