Sports News

বাবার রেকর্ড ভাঙলেন মোহিত

বাবার রেকর্ড তো ভাঙলেনই সঙ্গে বরোদা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে কোচবিহার ট্রফিতে সর্বোচ্চ রানও লিখে নিলেন তাঁর নামে। ছেলের এই খবরে স্বভাবতই খুশি নয়ন মোঙ্গিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

বরোদা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৭ ১৭:৫৩
Share:

নয়ন মোঙ্গিয়ার ছেলে মোহিত মোঙ্গিয়া। ছবি: টুইটার।

মোহিত মোঙ্গিয়া। বরোদা অনূর্ধেব-১৯ দলের অধিনায়কও তিনি। কিন্তু তাঁর আরও একটি পরিচয়ও আছে। যা খুব একটা প্রচারিত নয়। কিন্তু বাবার রেকর্ড ভেঙে যেন সেই নামকে আবার সামনে নিয়ে এলেন মোহিত। তিনি নয়ন মোঙ্গিয়া। নয়ন মোঙ্গিয়ারই ছেলে মোহিত। বরোদার হয়ে কেরলের বিরুদ্ধে ২৪৬ বলে মোহিতের ব্যাট থেকে আসে ২৪০ রান। কোচবিহার ট্রফিতে এর আগে বরোদার হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল নয়ন মোঙ্গিয়ারই। ১৯৮৮তে নয়ন মোঙ্গিয়ার ব্যাট থেকে এসেছিল ২২৪ রান। মোহিত সেই রানকে ছাপিয়ে গেলেন ২০১৭তে।

Advertisement

আরও পড়ুন

দিল্লি দূষণ নিয়ে এ বার মুখ খুললেন বিরাট কোহালি

Advertisement

বাবার রেকর্ড তো ভাঙলেনই সঙ্গে বরোদা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে কোচবিহার ট্রফিতে সর্বোচ্চ রানও লিখে নিলেন তাঁর নামে। ছেলের এই খবরে স্বভাবতই খুশি নয়ন মোঙ্গিয়া। বলেন, ‘‘আমি দারুণ খুশি যে আমার ছেলের হাতে আমার রেকর্ড ভাঙল। অসাধারণ একটা অনুভূতি। মোহিত ভাল খেলছে এই ডবল সেঞ্চুরি ওর প্রাপ্য।’’ ছেলের সেঞ্চুরির পর তাঁর সঙ্গে কথাও হয়েছেন ভারতীয় দলের এই প্রাক্তন উইকেট কিপার ব্যাটসম্যানের। নয়ন বলেন, ‘‘ও ডবল সেঞ্চুরি করে দারুণ খুশি ছিল কিন্তু জানত না আমার রেকর্ড ভেঙেছে। আমার স্ত্রী তনু ওকে জানায় সেই কথা। কিন্তু তনু খুশি রেকর্ড এখন তার ছেলের দখলে।’’ ছেলের ব্যাটিং স্টাইলে খুশি নয়ন মোঙ্গিয়া। খেলার ছন্দেই ব্যাট করে যায় সঙ্গে কাউন্টার অ্যাটাকটাও ওর ব্যাটিংয়ের ধরন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন