বাগান দিবসে আজ অনেকে নেই

গোলপোস্টের পিছনে বিশাল মঞ্চ। অন্যান্য বারের মোহনবাগান দিবসের মতোই সবুজ-মেরুন আলোয় মোড়া ক্লাব-তাঁবু। মাঠের ফ্লাডলাইট আর মূল ফটকে লাগানো আলোর গেটের দৌলতে ২৯ জুলাই উৎসবের মেজাজ ছড়িয়েছে বাগান ছাড়িয়ে প্রায় গোটা ময়দানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৬ ০৩:৪৬
Share:

আলোয় সেজেছে মোহনবাগান তাঁবু। বৃহস্পতিবার। —নিজস্ব চিত্র

গোলপোস্টের পিছনে বিশাল মঞ্চ। অন্যান্য বারের মোহনবাগান দিবসের মতোই সবুজ-মেরুন আলোয় মোড়া ক্লাব-তাঁবু। মাঠের ফ্লাডলাইট আর মূল ফটকে লাগানো আলোর গেটের দৌলতে ২৯ জুলাই উৎসবের মেজাজ ছড়িয়েছে বাগান ছাড়িয়ে প্রায় গোটা ময়দানে। মাইকে আগের সন্ধে থেকে বাজছে গান। কিন্তু যাঁদের জন্য বাগান দিবস, তাদের বেশির ভাগই তো আজ শুক্রবার আসছেন না পুরস্কার নিতে!

Advertisement

বাগানের গত মরসুমের সেরা বিদেশি ফুটবলার সনি নর্ডি ছুটি কাটাচ্ছেন হাইতিতে। সেরা স্বদেশী ফুটবলার জেজে জাতীয় শিবিরে। সেরা ক্রিকেটার ঋদ্ধিমান সাহা ভারতীয় টেস্ট দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে। বিশেষ পুরস্কারপ্রাপক অরুণলাল-ও থাকছেন না শহরে। ফলে উৎসবের জৌলুস অনেকটাই কমবে। দ্রোণাচার্য নইমুদ্দিনের হাতে মোহনবাগান-রত্ন প্রদান ছাড়া বড় আকর্ষণ নেই। স্মারক ছাড়াও নইমের হাতে তুলে দেওয়া হবে এক লাখ টাকা।

এভারেস্টজয়ী দুই পর্বতারোহী দেবরাজ দত্ত এবং মলয় মুখোপাধ্যায়কে ছাড়াও সংবর্ধিত করা হবে মোহনবাগানের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক, রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন