অবিক্রীত পাঁচ ফুটবলার নিল মোহনবাগান

অবিনাশ বিক্রি হয়ে গেলেও অবিক্রীত থেকে গেলেন সন্দীপ নন্দী, রহিম নবি, সৌমিক দে, গৌরমাঙ্গী সিংহ, মোহনরাজের মতো প্রায় সত্তরজন ফুটবলার। আর আইএসএলের নিলাম শেষ হতেই মাঠে নেমে পড়ল মোহনবাগান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৭ ০৫:২৯
Share:

আইএসএল নিলামের সবথেকে বড় আকর্ষণ যদি হয় বেশিরভাগ দামি ফুটবলারের দ্রুত বিক্রি হয়ে যাওয়া। তা হলে সবচেয়ে বিতর্কিত বিষয় চুক্তি বিতর্কে জড়িয়ে পড়া অবিনাশ রুইদাসের বিক্রি হয়ে যাওয়া। ইস্টবঙ্গলের সঙ্গে দু’বছরের চুক্তি থাকা সত্ত্বেও তাঁকে কিনে নিল মুম্বই এফ সি। আঠারো লাখ টাকায়।

Advertisement

কিন্তু বিক্রি হলেও কি বলবম্ত সিংহের দলে খেলতে পারবেন অবিনাশ? এই প্রশ্নে উত্তাল মুম্বইয়ের হোটেল। মুম্বইয়ের টিম ম্যানেজমেন্ট জানাচ্ছেন, তাঁরা আইএসএল সংগঠকদের সঙ্গে কথা বলেই অবিনাশকে দলে নিয়েছেন। আর আইএমজিআর কর্তারা বলছেন, ‘‘ফেডারেশন সচিব কুশল দাশের সঙ্গে কথা বলেই আমরা ওকে নিলামে তুলেছি। ও আইএসএলে খেলবে’’ এ দিকে অবিনাশ আইএসএলের ক্লাবে সই করছে শুনে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সভা ডেকে দিয়েছেন আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়। বলে দিলেন, ‘‘অবিনাশ কোথায় খেলবে সেটা ঠিক করবে আমাদের কমিটি। ফেডারেশনের সঙ্গে কথা বলেই সভা ডেকেছি।’’ ইস্টবেঙ্গল আবার ইতিমধ্যেই অবিনাশের সই করা চুক্তিপত্র জমা দিয়েছে আইএফএ-তে।

অবিনাশ বিক্রি হয়ে গেলেও অবিক্রীত থেকে গেলেন সন্দীপ নন্দী, রহিম নবি, সৌমিক দে, গৌরমাঙ্গী সিংহ, মোহনরাজের মতো প্রায় সত্তরজন ফুটবলার। আর আইএসএলের নিলাম শেষ হতেই মাঠে নেমে পড়ল মোহনবাগান। ইস্টবেঙ্গল ফুটবলার তোলার জন্য মুম্বইয়ে পাঠিয়েছে অ্যালভিটো ডি কুনহাকে। মোহনবাগান কর্তারা অবশ্য কলকাতায় বসেই দুপুর থেকে রাত পর্যন্ত চেষ্টা চালিয়ে তুলে নিলেন অভিষেক দাশ, দেবব্রত রায়, গুরজিন্দার সিংহ, শিল্টন ডি’সিলভা এবং ডেনসন দেবদাসকে। এঁরা সবাই ছিলেন নিলামের তালিকায়।

Advertisement

সঞ্জয় সেনের টিম আরও কয়েকজন ফুটবলারের জন্য ঝাঁপাচ্ছে বলে শোনা যাচ্ছে। কলকাতার আর এক প্রধান ইস্টবেঙ্গলেও বিভিন্ন ফুটবলারের এজেন্টের সঙ্গে কথা বলছে। দেখার অবিক্রীত কোন কোন ফুটবলারের আই লিগ খেলার জন্য ভাগ্য খোলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন