Mohun Bagan

কিবুর দেশ থেকে বাগানে মোরান্তে

মোহনবাগানে শুরু হয়ে গেল স্প্যানিশ-যুগ। কিবু ভিকুনাকে আগেই কোচ করেছিল সবুজ-মেরুন শিবির। আজ, বুধবার বাগান জানিয়ে দিল, তারা স্প্যানিশ সেন্ট্রাল ডিফেন্ডার ফ্রান্সিসকো মোরান্তে মার্তিনেজকে সই করিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০১৯ ২০:৩৪
Share:

ডিফেন্ডার মোরান্তেকে সই করাল মোহনবাগান। ছবি- মোরান্তের ফেসবুক পেজ থেকে।

মোহনবাগানে শুরু হয়ে গেল স্প্যানিশ-যুগ। কিবু ভিকুনাকে আগেই কোচ করেছিল সবুজ-মেরুন শিবির। তখনই বোঝা গিয়েছিল, এ বার সবুজ-মেরুন জার্সি পরে খেলতে দেখা যাবে একাধিক স্প্যানিশ ফুটবলারকে।

Advertisement

আজ, বুধবার বাগান জানিয়ে দিল, তারা স্প্যানিশ সেন্ট্রাল ডিফেন্ডার ফ্রান্সিসকো মোরান্তে মার্তিনেজকে সই করিয়েছে। তিনি পরিচিত ফ্রান মোরান্তে নামে। মোহনবাগানে আসার আগে মোরান্তে দ্বিতীয় ডিভিশন বি-র ক্লাব ইন্টারনেশিওনাল দি মাদ্রিদের হয়ে খেলেন। ২০১৮-১৯ মরসুমে তিনি ২৮টি ম্যাচ খেলেছেন। তার মধ্যে ২৭টি লিগের ম্যাচ ও একটি কোপা দেল রে।

শূন্যে বল দখলের লড়াইয়ে দক্ষ তিনি। পজিশন নেওয়ার মুন্সিয়ানা এবং ডিফেন্স করার দক্ষতা রয়েছে তাঁর। নতুন মরসুমে মোরান্তে বাগানের ডিফেন্সকে নেতৃত্ব দেবেন। স্পেনের একাধিক ক্লাবে খেলার অভিজ্ঞতা রয়েছে মোরান্তের। তিনি গ্রানাদা এফসি, রিয়াল মুরসিয়া, কর্ডোবার হয়ে খেলেছেন। একাধিক স্প্যানিশ ক্লাবে খেলার অভিজ্ঞতা তিনি কাজে লাগাবেন বাগানে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন