বেঙ্গালুরুকে ঘরের মাঠে হারিয়ে জয় মোহনবাগানের

গত বছর বেঙ্গালুরুর মাটি থেকে আই লিগ ছিনিয়ে নেওয়ার পর এই মরশুমে বেঙ্গালুরুর ঘরের মাঠেই তাঁদের হারিয়ে দিল মোহনবাগান। এএফসি কাপের অ্যাওয়ে ম্যাচে হার ও আই লিগে মুম্বই এফসির সঙ্গে ড্রয়ের পর কান্তিরাভা স্টেডিয়ামে জয়ে ফিরল স়ঞ্জয় সেনের দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৬ ২১:৪৬
Share:

মোহনবাগান ২ (জেজে, সনি)

Advertisement

বেঙ্গালুরু এফসি ০

গত বছর বেঙ্গালুরুর মাটি থেকে আই লিগ ছিনিয়ে নেওয়ার পর এই মরশুমে বেঙ্গালুরুর ঘরের মাঠেই তাঁদের হারিয়ে দিল মোহনবাগান। এএফসি কাপের অ্যাওয়ে ম্যাচে হার ও আই লিগে মুম্বই এফসির সঙ্গে ড্রয়ের পর কান্তিরাভা স্টেডিয়ামে জয়ে ফিরল স়ঞ্জয় সেনের দল। প্রথমার্ধ গোলশূন্য ভাবেই শেষ করেছিল গতবারের চ্যাম্পিয়ন ও রানার্সরা। কোনও দলই প্রথমার্ধে তেমন সুযোগ তৈরি করতে পারেনি। ১১ মিনিটে কাটসুমির ফ্রিকিক থেকে জেজের হেড অল্পের জন্য বাইরে যাওয়া ছাড়া তেমন কোনও নিশ্চিত সুযোগ তৈরি করতে পারেনি বাগান স্ট্রাইকাররা। বরং প্রথমার্ধের শেষ মুহূর্তে পর পর দু’বার গোলের আধা সুযোগ তৈরি করে ফেলেছিল বেঙ্গালুরু। তবে বাগান ডিফেন্সে আটকে যায় সেই প্রচেষ্টা।

Advertisement

৬১ মিনিটে বেঙ্গালুরু লালচুয়ানমাউইয়া জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে দুর্বল হয়ে পরে হোম টিম। তখনই মোহনবাগানের সামনে খুলে যায় সুযোগ। প্রতিপক্ষের দূর্বলতাকে কাজে লাগিয়েই ৭৩ মিনিটে গোল করে যান জেজে লালপেখলুয়া। সনি নর্ডির থেকে বক্সের বাইরেই বল পেয়ে গিয়েছিলেন জেজে। বল নিয়ে বক্সের মধ্যে ঢুকেই গোলে শট নেন তিনি। বেঙ্গালুরু গোলকিপার অমরিন্দরের কিছু করার ছিল না। আর অতিরিক্ত সময়ে শেষ কাজটি করে যান সনি নর্ডি। ম্যাচ শেষের বাঁশি বাজার ঠিক আগের মুহূর্তই বেঙ্গালুরু রক্ষণের দূর্বলতার সুযোগ নিয়ে বল পাঠান গোলে। গত বছর এই মাঠ থেকেই ট্রফি নিয়ে ফিরেছিলেন। এবার ট্রফির কাছে পৌঁছতে এই জয়টি খুব দরকার ছিল। তাও নিয়ে ফিরছেন সনি, জেজে, কাটসুমিরা।

আরও খবর

কান্তিরাভায় ‘চিতা’ আটকাতে বাগানের আজ ভরসা ‘দুঙ্গা’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন