চ্যাম্পিয়ন্স লিগ

ড্র নেমারদের, জয় বার্সা, রিয়াল, সিটির

প্যারিসে নেমার-কাভানিদের পিএসজি প্রথমার্ধেই নাপোলির বিরুদ্ধে  পিছিয়ে যায়, লোরেঞ্জো ইনসিগনের  গোলে। কিন্তু দ্বিতীয়ার্ধের মাঝামাঝি নাপোলির মারিয়ো রুই আত্মঘাতী গোল করায় সমতা ফেরান নেমাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৮ ০৪:৪৩
Share:

উচ্ছ্বাস: গোল করার পরে ম্যান সিটির বের্নার্দো সিলভা। রয়টার্স

শাখতার দনেস্ক ০ • ম্যাঞ্চেস্টার সিটি ৩

Advertisement

রিয়াল মাদ্রিদ ২ • প্লজ়েন ১

বার্সেলোনা ২ • ইন্টার মিলান ০

Advertisement

পিএসজি ২ • নাপোলি ২

সংযুক্ত সময়ে অ্যাঙ্খেল দি মারিয়ার গোল। আর তার সৌজন্যেই ঘরের মাঠে নাপোলির বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ‘সি’ গ্রুপের ম্যাচ ড্র করল প্যারিস সাঁ জারমাঁ।

অন্য দিকে, ঘরের মাঠে ইন্টার মিলানকে ২-০ হারাল বার্সেলোনা। দুই অর্ধের শেষ দিকে বার্সার হয়ে গোল করলেন রাফায়েল আলকান্তারা ও জর্ডি আলবা।

প্যারিসে নেমার-কাভানিদের পিএসজি প্রথমার্ধেই নাপোলির বিরুদ্ধে পিছিয়ে যায়, লোরেঞ্জো ইনসিগনের গোলে। কিন্তু দ্বিতীয়ার্ধের মাঝামাঝি নাপোলির মারিয়ো রুই আত্মঘাতী গোল করায় সমতা ফেরান নেমাররা। কিন্তু ফের নাপোলির ড্রায়েস মার্টেন্স গোল করায় ১-২ পিছিয়ে যায় পিএসজি। অন্তিম লগ্নে গোল করে হার বাঁচান দি’মারিয়া।

অন্য দিকে, পেপ গুয়ার্দিওলা বললেন, এতদিনে তাঁর প্রশিক্ষণে সেরা ফুটবল খেলল ম্যাঞ্চেস্টার সিটি। ইউক্রেনের খার্কিভে মেটালিস্ট স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার শাখতার দনেস্ককে ৩-০ হারাল ম্যাঞ্চেস্টার সিটি। গ্রুপ ‘এফ’-এ তারাই এখন শীর্ষে। শুরু থেকে শেষ পর্যন্ত নিয়ন্ত্রণ ছিল সিটির। প্রথমার্ধেই ২-০ করে ফেলে। গোল করেন দাভিদ সিলভা ও এমেরিক ল্যাপর্ত। ৭০ মিনিটে ৩-০ করেন পরিবর্ত বের্নার্দো সিলভা। ম্যাচের পরে পেপ বললেন, ‘‘প্রথমার্ধে যা খেলেছি সেটা গত তিন মরসুমে সেরা। ছেলেদের এত সুযোগ তৈরি করতে দেখে নিজেই অবাক হলাম।’’ ‘এফ’ গ্রুপে তিন ম্যাচ খেলে সিটির পয়েন্ট ৬। ফ্রান্সের ক্লাব লিয়ঁ দু’নম্বরে পাঁচ পয়েন্ট নিয়ে।

এ দিনই সান্তিয়াগো বের্নাবাউয়ে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ‘জি’র খেলায় রিয়াল মাদ্রিদও জিতেছে চেক প্রজাতন্ত্রের ক্লাব প্লজ়েনের বিরুদ্ধে। জিতলেও খুব ভাল খেলেনি রিয়াল। সব প্রতিযোগিতা ধরে শেষ পাঁচ ম্যাচের চারটিতেই হেরে খেলতে নেমেছিলেন গ্যারেথ বেলরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন