আজ বৈঠকে হয়তো সিদ্ধান্ত

শুধু ফেড কাপের জন্যই নানা শর্ত দিচ্ছেন মর্গ্যান

বিশ্বজিৎ ভট্টাচার্যের জায়গায় ফের ট্রেভর জেমস মর্গ্যানকে ফিরিয়ে আনার চেষ্টা শুরু হল। এবং তা নিয়ে ডামাডোলের আশঙ্কাও তৈরি হল ইস্টবেঙ্গলে। মর্গ্যানের পাশাপাশি উঠে আসছে নানা নাম। নানা ফর্মুলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৬ ০৩:১৭
Share:

বিশ্বজিৎ ভট্টাচার্যের জায়গায় ফের ট্রেভর জেমস মর্গ্যানকে ফিরিয়ে আনার চেষ্টা শুরু হল। এবং তা নিয়ে ডামাডোলের আশঙ্কাও তৈরি হল ইস্টবেঙ্গলে। মর্গ্যানের পাশাপাশি উঠে আসছে নানা নাম। নানা ফর্মুলা। তবে শেষ পর্যন্ত কোচ কে হবেন তার ইঙ্গিত পাওয়া যেতে পারে আজ বুধবার। লাল-হলুদ কর্তাদের কোর কমিটির সান্ধ্যকালীন বৈঠকের পর।

Advertisement

বিশ্বজিৎ যখন কোচিং করাচ্ছিলেন তখনও ইস্টবেঙ্গলের কয়েক জন কর্তার সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল মর্গ্যানের। সোমবার বিশ্বজিৎ পদত্যাগপত্র পাঠিয়ে দেওয়ার পরেই ক্লাবের পক্ষ থেকে ব্রিটিশ কোচকে প্রস্তাব পাঠিয়ে দেওয়া হয়েছে ফেড কাপে এবং পরের মরসুমেও ইস্টবেঙ্গলকে কোচিং করানোর জন্য। মূলত ফুটবল সচিব সন্তোষ ভট্টাচার্যের উদ্যোগে। মর্গ্যান সেটা স্বীকারও করে নিয়েছেন। তাঁকে মঙ্গলবার ফোনে ধরা হলে তিন বছর আগে মেহতাবদের কোচিং করিয়ে যাওয়া বিদেশি কোচ যা বললেন তার নির্যাস, ‘‘কোচিং করাতে আমার সমস্যা নেই। তবে আমার কিছু শর্ত আছে সেগুলো জানিয়েছি। কথা চলছে।’’

ইস্টবেঙ্গল সূত্রের খবর, আইএসএলের ক্লাব কেরল ব্লাস্টার্সের সঙ্গে আগামী ৩১ মে পর্যন্ত চুক্তি আছে মর্গ্যানের। মে মাসের শুরুতে ইস্টবেঙ্গলকে মর্গানের কোচিং করাতে হলে এক মাসের বাড়তি টাকা দিতে হবে তাঁকে। যা ইস্টবেঙ্গল দিতে রাজি নয়। এ ছাড়াও পরের মরসুমের জন্যও একইসঙ্গে চুক্তিবদ্ধ হতে চাইছেন মর্গ্যান। এবং আইএসএলের সময় তাঁকে ছেড়ে দিতে হবে। শুধু ফেড কাপে কোচিং করাতে মর্গ্যান প্রায় পনেরো লাখ টাকা ইস্টবেঙ্গলের কাছে চেয়েছেন বলে খবর।

Advertisement

পুরো ব্যাপারটা হচ্ছে অত্যন্ত গোপনে। ফুটবল সচিব এবং ইউবির প্রতিনিধির ইচ্ছেতে। কেন? কারণ মর্গ্যানকে ফিরিয়ে আনার ব্যাপারে আগের মতোই তীব্র আপত্তি আছে ক্লাব সচিব কল্যাণ মজুমদারের। ক্লাব ছেড়ে যাওয়ার পরে নতুন কোচ হিসাবে বারবার মর্গানের নাম উঠেছে। লাল-হলুদে। প্রতিবারই আপত্তি তুলেছেন কল্যাণ এবং রুখে দিয়েছেন মর্গ্যানের প্রত্যাবর্তন। ক্লাব সচিবের যুক্তি ছিল, তিন বছর কোচিং করিয়ে এক বারও আই লিগ আনতে পারেননি মর্গ্যান। তা হলে তিনি কোথায় সফল? আর কলকাতা লিগ এবং ফেড কাপ তো অনেক কোচই পেয়েছেন।

বুধবারের সভায় লাল-হলুদ সচিবের মনোভাব কী হবে তার উপর নির্ভর করছে অনেক কিছু। শোনা যাচ্ছে, নানা ফর্মুলাও। কিছু কর্তা নাকি চাইছেন, আপাতত ফেড কাপের জন্য আই লিগ দেওয়া কোচ মনোরঞ্জন ভট্টাচার্যকে টিডি করে আনতে। যেমন করে স্পোর্টিং ক্লুবে লাইসেন্স না থাকা সত্ত্বেও কোচিং করাচ্ছেন ক্লিফোর্ড চুকুয়ামা সে ভাবেই কোচিং করুন ইস্টবেঙ্গলের ঘরের ছেলে। মনোরঞ্জনের সঙ্গে লাইসেন্সওয়ালা কাউকে কোচ করে আনতে চাইছেন ক্লাবের ওই অংশ। কিপার কোচ সঞ্জয় মাঝিকে দিয়েও ফেড কাপে কোচিংয়ের কাজ চালিয়ে যাওয়ার পক্ষে তাঁরা। এই অংশের ইচ্ছে, মোহনবাগান কোচ সঞ্জয় সেনকে পরের মরসুম ইস্টবেঙ্গল কোচ করার। তবে তা নিয়েও নানা মত আছে। শেষ মুহূর্তে উঠে আসতে পারে সম্পূর্ণ অন্য কোনও নাম। যেমন চলে এসেছিলেন বিশ্বজিৎ।

ইস্টবেঙ্গলে যা প্রতিবারই হয়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন