Sports News

বিশ্বের সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়াম হতে চলেছে মোতেরা

বদলে যাচ্ছে সর্দার প্যাটেল স্টেডিয়াম। বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম হয়ে ওঠার পথে মোতেরা। আগামী দু’বছরের মধ্যেই এই ক্রিকেট স্টেডিয়াম ছাপিয়ে যাবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড ও লর্ডস ক্রিকেট গ্রাউন্ডকে।

Advertisement
শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৭ ২১:২৪
Share:

বদলে যাচ্ছে সর্দার প্যাটেল স্টেডিয়াম। বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম হয়ে ওঠার পথে মোতেরা। আগামী দু’বছরের মধ্যেই এই ক্রিকেট স্টেডিয়াম ছাপিয়ে যাবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড ও লর্ডস ক্রিকেট গ্রাউন্ডকে। সোমবার থেকে শুরু হল মাঠ ও গ্যালারি ভাঙার কাজ। এই দু’বছরে স্টেডিয়াম তৈরি করতে খরচ হবে ৭০০ কোটি টাকা। যদিও সময়ের সঙ্গে সঙ্গে যে এটা বারবে তা বলাই বাহুল্য। বিশ্ব ক্রিকেটে গুজরাত বিখ্যাত হয়ে যাবে বিশ্বের সব থেকে বড় স্টেডিয়াম হিসেবে। যেখানে ১১০,০০০ দর্শক বসে খেলা দেখতে পারবে। সঙ্গে থাকবে বিশ্বমানের আরও নানা ব্যবস্থা। গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি পরিমাল নাথওয়ানি বলেন, ‘‘এই স্টেডিয়ামে থাকবে ৭৬টি কর্পোরেট বক্স। দেশের সব থেকে বড় নির্মান কম্পানীকেই এই দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগেই এই ব্যবস্থা। যেখানে গুরুত্ব দেওয়া দেওয়া হবে স্টেট অব আর্ট ক্লাব ফেসিলিটিকে। তার মধ্যে থাকবে তিনটি অনুশীলনের মাঠ ও ইন্ডোর ক্রিকেট অ্যাকাডেমি। এই মুহূর্তে মোতেরার দর্শকাসন ৪৯,০০০।

আরও খবর: সচিনের রেকর্ডকে ছাপিয়ে যাওয়া অসম্ভব: বিরাট

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন