Virat Kohli

কোহালির সিদ্ধান্ত নেওয়ার আগে ধোনির ‘অধিনায়কগিরি’ দেখল দর্শক

পুণেতে রবিবার এমসিএ স্টেডিয়ামের দর্শকরা কৌতূহলী দৃষ্টিতে তাকিয়ে ছিলেন, প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি এবং নতুন অধিনায়ক বিরাট কোহালির মধ্যে বোঝাপড়া কেমন থাকবে। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী দু’জনের সিদ্ধান্ত বিনিময় ছিল দেখার মতো। কিন্তু ইয়ন মর্গ্যানের আউট নিয়ে চিত্রটা পাল্টে গেল মুহূর্তেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৭ ১৫:৪৯
Share:

ছবি- বিসিসিআই

পুণেতে রবিবার এমসিএ স্টেডিয়ামের দর্শকরা কৌতূহলী দৃষ্টিতে তাকিয়ে ছিলেন, প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি এবং নতুন অধিনায়ক বিরাট কোহালির মধ্যে বোঝাপড়া কেমন থাকবে। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী দু’জনের সিদ্ধান্ত বিনিময় ছিল দেখার মতো। কিন্তু ইয়ন মর্গ্যানের আউট নিয়ে চিত্রটা পাল্টে গেল মুহূর্তেই। বিরাটের সিদ্ধান্ত নেওয়ার আগেই রিভিউ চেয়ে বসলেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর পুরনো অভ্যাস যে মাঠের বাইরে রেখে আসতে পারেননি, সেটা ধরা পড়ে গেল রবিবারে ম্যাচে।

Advertisement

কী হয়েছিল সেই সময়? ২৬তম ওভারে হার্দিক পাণ্ড্যর শেষ বল ইয়ন মর্গ্যানের ব্যাটের কোনায় লেগে ধোনির গ্লাভসে ধরা দেয়। ধোনি-সহ গোটা দল আউটের আবেদনে চেঁচিয়ে ওঠে। তাঁদের আবেদন কর্ণপাতই করেননি আম্পায়ার সিকে নন্দন। আম্পায়ারের সিদ্ধান্ত বুঝতে কয়েক সেকেন্ড সময় নেন প্রাক্তন অধিনায়ক। এর পরই রিভিউ চেয়ে বসেন তিনি। আম্পায়ারের সাড়া না দেওয়ায় তখনও উত্তেজিত কোহালি। পরে তিনিও ডিআরএসের আবেদন চান। ততক্ষণে ধোনি নিশ্চিত্ হয়ে গিয়েছেন, তাঁর রিভিউ চাওয়া একেবারে সঠিক ছিল।

দেখুন ধোনির রিভিউ চাওয়ার ভিডিও

Advertisement

সিরিজের আগে বিরাট কোহালি এক সাংবাদিক বৈঠকে বলেছিলেন, “মহেন্দ্র সিংহ ধোনির মতো দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা খুব কম ক্রিকেটারের রয়েছে। আমি একটি পরিসংখ্যান দেখেছিলাম,যে খানে তাঁর সিদ্ধান্ত ৯৫ শতাংশই সঠিক ছিল। ক্যাচ কিংবা স্ট্যাম্পের জন্য ও যদি আবেদন করে থাকে, তা হলে কোনও সংশয় থাকে না। ওর সিদ্ধান্তের প্রতি আমার বিশ্বাস রয়েছে।” রবিবারও বিরাট কোহালির সেই বিশ্বাস অটুট ছিল। রিভিউয়ের ক্ষেত্রে বিরাট যে ধোনির উপর নির্ভরশীল থাকবে বলে জানিয়েছিলেন সেটা প্রমাণ হল আরও একবার। ব্রিটিশ অধিনায়ক ইয়ন মর্গ্যানকে মাত্র ২৮ রান করে ফিরতে হল প্যাভিলিয়নে।

আরও পড়ুন- ভারতীয় ক্রিকেট ইতিহাসে ৩৮ জার্সি, সচিন একাই পরেছেন ৩২টি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন