Kevin Pietersen

সর্বকালের সেরা অধিনায়ক ধোনি, বলছেন প্রাক্তন ইংল্যান্ড মহাতারকা

২০০৭ সালে ধোনির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। আর ২০১১ সালে ঘরের মাঠে এক দিনের বিশ্বকাপ জেতে ভারত। ধোনির নেতৃত্বে ২০১৩ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছিল ভারত।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২০ ১৫:১৪
Share:

ধোনির নেতৃত্বে ৫০ ও ২০ ওভারের বিশ্বকাপে জিতেছে ভারত। ছবি টুইটার থেকে নেওয়া।

মহেন্দ্র সিংহ ধোনিকেই সর্বকালের সেরা অধিনায়কের মুকুট পরিয়ে দিচ্ছেন কেভিন পিটারসেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের মতে, ৫০ ও ২০ ওভারের ফরম্যাটে বিশ্বকাপজয়ী অধিনায়কই ক্রিকেট ইতিহাসের সেরা ক্যাপ্টেন।

Advertisement

১০৪ টেস্টের অভিজ্ঞতাসম্পন্ন পিটারসেন বলেছেন, “ওর উপর যে পরিমাণ প্রত্যাশা, তা বহন করাই খুব কঠিন। প্রত্যেকেরই অনেক প্রত্যাশা ওর উপরে। ভারত ও সিএসকে দলের অধিনায়ক হিসেবে অনেক চাপ নিতে হয়েছে ওকে।” ক্রিকেটবিশ্বে ‘কেপি’ নামে পরিচিত ইংল্যান্ডের প্রাক্তন মহাতারকার মতে, ধোনির শ্রেষ্ঠত্বের বিরুদ্ধে তর্ক করার মতো যুক্তি মেলা ভার।

আরও পড়ুন: ‘আমার জীবনে ওর চেয়ে ভাল ব্যাটসম্যান দেখিনি’​

Advertisement

আরও পড়ুন: ধোনির প্রত্যাবর্তন সহজ নয়, পারফরম্যান্সে নজর থাকবে নির্বাচকদের, মনে করছেন আজহার​

২০০৭ সালে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। আর ২০১১ সালে ঘরের মাঠে এক দিনের বিশ্বকাপ জেতে ভারত। ধোনির নেতৃত্বে ২০১৩ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছিল ভারত। আর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে ২০১০, ২০১১ ও ২০১৮ সালে আইপিএল ট্রফি উঠেছে ধোনির হাতে। গত বছর বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকে ধোনি অবশ্য প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন