Sports News

চেন্নাইকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল মুম্বই

শীর্ষেই ছিল মুম্বই। এ বার সেমিফাইনালও নিশ্চিত করে ফেললেন ফোরলানরা। চেন্নাইয়ের বিরুদ্ধে জিতে সেই ব্যবধান আরও বাড়িয়ে নিলেন সুনীল ছেত্রীরা। সাত পয়েন্টের ব্যবধানে সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলল মুম্বই। মুম্বইয়ের পয়েন্ট ২২। দ্বিতীয় স্থানে দিল্লির পয়েন্ট ১৭।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৬ ২২:৪০
Share:

মুম্বই বনাম চেন্নাই ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহিত।

মুম্বই ২ (ডেফেডেরিকো, ভাডোজ)

Advertisement

চেন্নাই ০

শীর্ষেই ছিল মুম্বই। এ বার সেমিফাইনালও নিশ্চিত করে ফেললেন ফোরলানরা।চেন্নাইয়ের বিরুদ্ধে জিতে সেই ব্যবধান আরও বাড়িয়ে নিলেন সুনীল ছেত্রীরা। সাত পয়েন্টের ব্যবধানে সেমিফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলল মুম্বই। মুম্বইয়ের পয়েন্ট ২২। দ্বিতীয় স্থানে দিল্লির পয়েন্ট ১৭। শুরু থেকে শেষ পর্যন্ত পুরো খেলার রাশ নিজেদের দখলে রাখল মুম্বই। যার ফল জোড়া গোল। যদিও যে পরিমান গোলের সুযোগ নষ্ট করল মুম্বই তাতে কোচের মাথায় চিন্তার ভাজ পড়বে এটাই স্বাভাবিক। ম্যাচ শুরুর ১৩ মিনিটের মধ্যেই প্রায় গোলের মুখ খুলে ফেলেছিলেন সুনীল , ফোরলানরা। ঠিক এক মিনিটের মধ্যেই সুনীলের গোলমুখি শট দক্ষতার সঙ্গে বাঁচিয়ে দেন চেন্নাই গোলরক্ষক করণজিৎ সিংহ। এরকম আরও একাধিক সুযোগ তৈরি হল মুম্বইয়ের সামনে। সবগুলো হলে হাফ ডজন গোল করতে পারত মুম্বই।

Advertisement

৩২ মিনিটে শেষ পর্যন্ত গোলের মুখ খুলতে সক্ষম হয় মুম্বই। ঘরের মাঠে দলের জয় দেখার জন্য মুখিয়ে ছিল সমর্থকরা। ভাডোজ ও সুনীল নিজেদের মধ্যে পাস খেলে পৌঁছে গিয়েছিলেন প্রতিপক্ষ বক্সের সামনে। সেখান থেকে সুনীলের মাপা পাস সাবিয়ার পায়ে লেগে চলে যায় ডেফেডেরিকোর কাছে। সেই বল গোল পাঠাতে বিশেষ বেগ পেতে হয়নি ডেফেডেরিকোকে। প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই শেষ করে মুম্বই। প্রথমার্ধের শেষ বাঁশি বাজার ঠিক আগে ফোরলানের ফ্রিকিক প্রায় গোলের ভিতর থেকে বাইরে পাঠালেন করণজিৎ।

প্রথমার্ধ যেখানে শেষ করেছিল সেখান থেকেই দ্বিতীয়ার্ধ শুরু করেছিল মুম্বই। ৬০ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেন ক্রিস্টিয়ান ভাডোজ। ফোরলানের থেকে ক্রস বুক দিয়ে নামিয়ে সরাসরি গোলে শট নেন ভাডোজ। এর পর আর গোল নয় ছিল গোল নষ্টের মহড়া। যদিও এত মিস মুম্বইয়ের জয়ের পথে প্রতিবন্ধকতা তৈরি করতে পারেনি।

আরও খবর

রোমারিকের শেষ মুহূর্তের গোলে নর্থ-ইস্টের কাছে হার পুণে সিটির

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন